মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪

শিরোনাম

মেলোনিকে আচানক ‘স্যালুট’ দিলেন বাইডেন, ছবি তুলতে গিয়ে হাঁটলেন অন্য দিকে!

শুক্রবার, জুন ১৪, ২০২৪

প্রিন্ট করুন

কথা জড়িয়ে যাওয়া, একজনের সাথে অন্যজনকে গুলিয়ে ফেলা, বিমানে ওঠা-নামার সময় হোঁচট খাওয়া- এ ধরনের বহু ঘটনায় বিগত মাসগুলোতে আলোচনা কিংবা হাস্যরসের জন্ম দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এবার ইতালিতে চলমান জি-৭ সম্মেলনেও তার কিছু কর্মকাণ্ড নিয়ে শুরু হয়েছে আলোচনা। সংবাদ এনডিটিভির।

বৃহস্পতিবার (১৩ জুন) জি-৭ শীর্ষ সম্মেলনের এক পর্যায়ে ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির সাথে কথা বলতে বলতেই তাকে আচমকা ‘স্যালুট’ দিয়ে বসেছেন জো বাইডেন। আবার বিশ্বনেতারা যখন ছবি তোলার জন্য একসাথে দাঁড়িয়েছিলেন, তখন বাইডেনকে দেখা যায় অন্য দিকে ঘুরে কয়েক কদম হেঁটে যেতে।

অনেকের মতে, ৮১ বছর বয়সী যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট মূলত তার বার্ধক্যজনিত কারণেই বিপাকে আছেন। এটি আসন্ন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনেও তার জন্য এক বড় বাধা। তবে, জি-৭ সম্মেলনে ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির সাথে কয়েক কদম হাঁটার পর তাকে ‘স্যালুট’ দিয়ে বসার ঘটনায় সামাজিক মাধ্যমে বাইডেনকে নিয়ে হাসি-ঠাট্টা করছেন অনেকেই।

এদিকে, এ ‘স্যালুটকাণ্ডের’ পর ছবি তোলার জন্য একসাথে ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন কয়েকজন বিশ্বনেতা। এ সময় দেখা যায়, বাইডেন সকলের সাথে না দাঁড়িয়ে অন্য দিকে ঘুরে ধীর পায়ে হাঁটা শুরু করেছেন। যদিও পরে মেলোনি গিয়ে তাকে ফেরান ও সকলের সাথে দাঁড় করান।

এ ঘটনার ভিডিও ইতিমধ্যে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে বিভিন্ন ধরনের প্রতিক্রিয়া দেখিয়েছেন নেটিজেনরা।

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন