সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

মে দিবস শোষকের রক্তচক্ষু উপেক্ষা করে অধিকার আদায়ের সংগ্রামের অনুপ্রেরণা

মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

প্রিন্ট করুন

গোলাম মোহাম্মদ কাদের: মহান মে দিবস। পৃথিবীর খেটে খাওয়া শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন। এমন মাহেন্দ্রক্ষণে আমি দেশবাসীকে প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি। এ উপলক্ষে বাংলাদেশের শ্রমিক শ্রেণীর পাশাপাশি পৃথিবীর খেটে খাওয়া সব মানুষের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালবাসা জানাচ্ছি।

মহান মে দিবস হচ্ছে শোষকের রক্তচক্ষু উপেক্ষা করে অধিকার আদায়ের সংগ্রামের অনুপ্রেরণা। মে দিবস লড়াই করতে শেখায় নির্যাতন-নিপিড়ন আর বৈষম্যের বিরুদ্ধে। এ দিনটি সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকতে শেখায়। মহান মে দিবস শ্রমিক শ্রেণীর ওপর নির্যাতন ও বঞ্চনার বিরুদ্ধে লড়াই সংগ্রামে আজীবন পথ দেখাবে। মে দিবস তাদের প্রতিরোধ করতে শেখায়, যারা শ্রমজীবী মানুষের অধিকার নিয়ে ছিনিমিনি খেলে।  

আমাদের প্রিয় নেতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ আজীবন একটি সুখী-সমৃদ্ধশালী নতুন বাংলাদেশ গড়তে কাজ করেছেন। যে দেশে মানুষে মানুষে বৈষম্য, বঞ্চনা, নির্যাতন ও নিস্পেষণ থাকবে না। আমরা হুসেইন মুহম্মদ এরশাদের স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে কাজ করছি। পল্লীবন্ধুর নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সব শ্রমজীবী মানুষের ন্যয্য অধিকার রক্ষা ও অধিকার আদায়ের সংগ্রামের প্রতি আমাদের সমর্থন অব্যাহত থাকবে।

লেখক: সাংসদ, বিরোধীদলীয় নেতা, বাংলাদেশ জাতীয় সংসদ।

চেয়ারম্যান, জাতীয় পার্টি।

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন