রবিবার, ২১ জুলাই ২০২৪

শিরোনাম

যাকাত বোর্ডের সদস্য মনোনীত হলেন ইআবি উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রশীদ

বুধবার, নভেম্বর ১৫, ২০২৩

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: ইসলামিক ফাউন্ডেশনের অধীনে পরিচালিত যাকাত বোর্ডের সদস্য হিসাবে পুনরায় মনোনীত হয়েছেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের (ইআইবি) উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ।

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে ১৩ সদস্য বিশিষ্ট যাকাত বোর্ড পুনর্গঠন করে। যাকাত বোর্ডের সদস্যদের মেয়াদকাল হবে প্রজ্ঞাপন জারীর তারিখ হতে আগামী ০৩ বছর পর্যন্ত।

এদিকে যাকাত বোর্ডের সদস্য মনোনীত হওয়ায় উপাচার্যকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ এর অধিক অধিভুক্ত বিভিন্ন মাদরাসার শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, ইসলামের প্রচার-প্রসারের লক্ষ্যে বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ২২ মার্চ ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। এরই ধারাবহিকতায় ১৯৮২ সালের ৫জুন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের এক অধ্যাদেশ বলে ১৩ সদস্য বিশিষ্ট যাকাত ফান্ড গঠন করা হয়। যে ফান্ডের উদ্দেশ্য বিত্তবানদের নিকট হতে সংগৃহীত অর্থ প্রতিটি জেলা যাকাত কমিটির মাধ্যমে সমাজের দরিদ্র ও অসহায়দের মাঝে পৌঁছে দেওয়া।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন