সোমবার, ২২ এপ্রিল ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন/ট্রাম্পের প্রচারণায় নেই মেলানিয়া; কোথায় সাবেক ফার্স্ট লেডি?

সোমবার, এপ্রিল ১, ২০২৪

প্রিন্ট করুন

ওয়াশিংটন ডিসি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্প। আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচন উপলক্ষ্যে ট্রাম্পের পক্ষে প্রচারণায় দেখা যাচ্ছে না সাবেক ফার্স্ট লেডিকে। এ নিয়ে বিভিন্ন গুঞ্জন শোনা যাচ্ছে। খবর সিএনএন

ট্রাম্পের প্রচারণার সঙ্গে ঘনিষ্ঠ সূত্রের বরাতে জানা গেছে, ট্রাম্পের প্রচারে মেলানিয়ার ভূমিকা থাকবে, তবে বিস্তারিত জানা যায়নি। তাছাড়া, অদূর ভবিষ্যতে যে খুব জোরেশোরে প্রচারণা চালাবেন, তেমন কোন ইঙ্গিতও নেই। তবে, তিনি নিজের ইচ্ছায় প্রচারণা চালানোর সিদ্ধান্ত নিতে পারেন।

ট্রাম্পের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, তিনি কী করতে চান ও কীভাবে তিনি নিজেকে উপস্থাপন করেন, সে বিষয়ে তিনি অত্যন্ত সিলেক্টিভ ও সিস্টেমেটিক। সেই সাথেধ তিনি (মেলানিয়া) এসব বিষয়ে খুব সিদ্ধান্তমূলক ও জানেন যে, তাদের বহু উদ্দেশ্যমূলক ও অপ্রত্যাশিত পরিণতি রয়েছে।

এখন পর্যন্ত প্রাক্তন ফার্স্ট লেডি তার স্বামীর পুনঃনির্বাচনের প্রচারণায় দুইটি ক্ষেত্রে প্রকাশ্যে উপস্থিত হয়েছেন: ২০২২ সালের নভেম্বরে ট্রাম্পের প্রচারাভিযানের শুরুতে এবং গেল সপ্তাহে ফ্লোরিডায় প্রেসিডেন্ট পদে প্রাথমিক নির্বাচনে ভোট দেয়ার সময়।

এ দিকে, ট্রাম্প বলেছেন, ‘তিনি তার স্ত্রীর অবস্থানকে ঘিরে থাকা রহস্যের মধ্যে সৌন্দর্য দেখেছেন। তিনি (মেলানিয়া) ‘আত্মদর্শী’ ও ‘আত্মবিশ্বাসী’।

মেলানিয়া কোথায় ছিলেন: মেলানিয়াকে মাঝে মাঝে সোশ্যাল মিডিয়া একাউন্টে দেখা গেছে, তার স্বামীর সাথে মার-এ-লার্গোতে গল্ফ ইভেন্টের মত ব্যক্তিগত ইভেন্টে কিংবা হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবানের সাথে তার স্বামীর সাক্ষাতের পরে ডিনারে।

মেলানিয়া তার মায়ের সাম্প্রতিক মৃত্যুতে শোকাহত। মায়ের মৃত্যুর পর তার বাবাকে সময় দিচ্ছেন। এ ছাড়া, ছেলে ব্যারনের খোঁজখবরও নিতে হয় তাকে। ১৮ বছর বয়সি ব্যারন কলেজের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

মেলানিয়ার সাবেক চিফ অব স্টাফ স্টেফানি গ্রিশাম বলেন, ‘মেলানিয়া বলেছেন, ‘জিল বাইডেনের (বর্তমান ফার্স্ট লেডি) মত আমার ট্রাম্পের পাশে দাঁড়ানোর দরকার নেই; বিষয়টা এমন যেন- তিনি জো বাইডেনকে ধরে রেখেছেন।’

মেলানিয়া আরো বলেন, ‘তিনি হিলারি ক্লিনটনের মতও, ‘আপনার লোকের পাশে দাঁড়ানো’ খুব বেশি কিছু করতে যাচ্ছেন না।’

মেলানিয়ার অনুপস্থিতির ব্যাপারটি তার স্বামীর মাধ্যমেও অনেকটা সুস্পষ্ট হয়েছে, যিনি তাকে শিগগিরই প্রচারাভিযানে ফিরে আসার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

‘তিনি আমাদের দেশকে খুব ভালবাসেন,’ ডোনাল্ড ট্রাম্প সেপ্টেম্বরে এনবিসিকে দেয়া সাক্ষাৎকারে বলেছিলেন। ‘উপযুক্ত সময়ে তিনি সেখানে থাকবেন।’

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন