সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা আরেক ভারতীয় বংশোদ্ভূতের

মঙ্গলবার, আগস্ট ১, ২০২৩

প্রিন্ট করুন

ওয়াশিংটন ডিসি, যুক্তরাষ্ট্র: আগামী ২০২৪ সালের যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত হর্ষ বর্ধন সিং। নিকি হ্যালি ও বিবেক রামাস্বামীর পর তিনি তৃতীয় ভারতীয় ব্যক্তি হিসেবে এমন ঘোষণা দিলেন।

টুইটারে পোস্ট করা একটি ভিডিও বার্তায় হর্ষ বর্ধন সিং নিজেকে রক্ষণশীল নেতা ও আজীবন রিপাবলিকান হিসেবে দাবি করেন।

তিনি বলেন, ‘আমেরিকার পারিবারিক মূল্যবোধ, অধিকার ও নানাবিধ চিন্তা ও আলোচনার ক্ষেত্র চতুর্মুখী আক্রমণের শিকার হয়েছে। গেল কয়েক বছরে মার্কিন মূল্যবোধ নিয়ে যা হয়েছে, তা থেকে উত্তরণে শক্তিশালী নেতৃত্ব প্রয়োজন। যে কারণে আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে রিপাবলিকান পার্টির মনোনয়ন চাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

পেশায় প্রকৌশলী হর্ষ বর্ধন সিং এর আগে একাধিক পদের জন্য লড়েছেন বলে মার্কিন সংবাদ মাধ্যম সূত্রে জানা গেছে। নিজেকে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় সমর্থক বলেও উল্লেখ করেছেন তিনি।

হর্ষ বর্ধন বলেন, ‘আমার দেখা সেরা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।’ বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় থেকে রিপাবলিকান দলের সাথে যুক্ত বলেও জানিয়েছেন তিনি।

গেল বৃহস্পতিবার (২৭ জুলাই) আনুষ্ঠানিকভাবে ফেডারেল ইলেকশন কমিশনে প্রার্থীতা ঘোষণা করেছেন ৩৮ বছর বয়সী এ প্রকৌশলী।

রিপাবলিকানরা তাদের দলের পরবর্তী প্রেসিডেন্ট প্রার্থী নির্বাচনের জন্য আগামী বছরের ১৫-১৮ জুলাই জাতীয় সম্মেলনের আয়োজন করবে।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন