শুক্রবার, ২৪ মে ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রে আজীবন সম্মাননা পাচ্ছেন ববিতা

মঙ্গলবার, আগস্ট ১, ২০২৩

প্রিন্ট করুন

মার্কিন যুক্তরাষ্ট্রের ডালাস অঙ্গরাজ্যে আয়োজিত ‘ডালাস বাংলা চলচ্চিত্র উৎসব’-এ আজীবন সম্মাননা পাচ্ছেন কিংবদন্তি অভিনেত্রী ববিতা। ডালাস অ্যাঞ্জেলিকা ফিল্ম সেন্টারে অনুষ্ঠিতব্য এ আয়োজনটি করছেন ‘সৃজনের হাট’ নামে একটি সংগঠন। উৎসব চলবে তিন দিনব্যাপী।

আয়োজকরা জানিয়েছেন, এটি উৎসবের ষষ্ঠ আসর। শুরু হবে আগামী ৪ আগস্ট থেকে। ববিতা অভিনীত ‘নয়নমনি’ সিনেমা দিয়েই উৎসবটি শুরু হবে। এটি উদ্বোধনও করবেন প্রখ্যাত এ অভিনেতা। আয়োজনে তার হাতে সম্মাননা তুলে দেবেন ডালাসের মেয়র।

এ প্রসঙ্গে ববিতা বলেন, ‘এ সম্মান আমার দেশ, জাতি ও পরিবারের। যে কোনো সম্মাননাই একজন শিল্পীর জন্য সম্মানের। শিল্পীরা কাজের মূল্যায়ন চায়, সেটা যদি পায় তাহলে তৃপ্তি, কাজের আগ্রহ আরও বেড়ে যায়। এ উৎসবে সবকিছু বলা যায় আমাকে ঘিরেই হচ্ছে। তাই বেশ ভালো লাগছে। বিশ্বের প্রায় সব বড় চলচ্চিত্র উৎসবে যাওয়ার সুযোগ হয়েছে আমার। দেশি-বিদেশি অনেক পুরস্কারও পেয়েছি। সব সম্মাননাই আমার কাছে অনেক গৌরবের।’

ববিতা এ মুহূর্তে আমেরিকায় অবস্থান করছেন। তবে তিনি গত দুই মাসেরও বেশি সময় ধরে অবস্থান করছিলেন কানাডায় তার একমাত্র ছেলে অনিকের কাছে। সেখান থেকে আমেরিকা গিয়েছে ভাইদের সঙ্গে সময় কাটাতে। সর্বশেষ জন্মদিন সেখানেই কাটিয়েছেন তিনি।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন