বুধবার, ২২ মে ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রে গুলিতে শিক্ষার্থীর মৃত্যু: চট্টগ্রামে বিক্ষোভ, মার্কিন দূতাবাসের শোক

শনিবার, জুলাই ২২, ২০২৩

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: যুক্তরাষ্ট্রে গুলিতে বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ হয়েছে। সমাবেশ থেকে যুক্তরাষ্ট্রের বর্তমান প্রশাসনের প্রতি সে দেশে মানবাধিকার প্রতিষ্ঠার এবং দেশটিতে পুলিশের গুলিতে যত হত্যাকাণ্ড ঘটেছে, সবগুলোর বিচারের দাবি জানানো হয়। অন্যদিকে ওই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় শোক জানিয়েছে ঢাকায় মার্কিন দূতাবাস।

শুক্রবার (২১ জুলাই) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে ‘আমরা চট্টগ্রামবাসী’ নামের একটি সংগঠন এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এর আগে বৃহস্পতিবার (২০ জুলাই) বিকেলে দূতাবাসের ফেসবুক পেজে এক বিবৃতিতে শোক জানানো হয়।

যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস শহরে কর্মস্থল বিপি গ্যাস স্টেশনে গত মঙ্গলবার বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টার দিকে ইয়াজ উদ্দিন রমিমকে গুলি করে হত্যা করা হয়। নিহত রমিম চট্টগ্রামের মিরসরাই উপজেলার ভালুকিয়া এলাকার বাদশাহ মিয়া সওদাগর বাড়ির প্রয়াত বীর মুক্তিযোদ্ধা সামছুদ্দিন আহমেদের দ্বিতীয় ছেলে। সেন্ট লুইস শহরের পার্কওয়ে সেন্ট্রাল হাইস্কুল থেকে স্নাতক শেষ করে রমিম কমিউনিটি কলেজে কম্পিউটার সায়েন্সে পড়ালেখা করছিলেন। পাশাপাশি বিপি গ্যাস স্টেশনে কাজ করতেন।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন