সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রে জাকের হোসেন হত্যাকান্ডে জড়িত দুর্বৃত্তের সর্বোচ্চ শাস্তি দাবি

বুধবার, মে ১৫, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: বাংলাদেশি-আমেরিকান মোহাম্মদ জাকের হোসেন খসরু হত্যাকান্ডে জড়িত দুর্বৃত্তের দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে প্রতিবাদ সমাবেশ করেছে প্রবাসী বাংলাদেশীরা। একই সাথে সাথে মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করেন তারা।

রোববার (১২ মে) দুপুর দুইটায় জ্যামাইকার হিলসাইড এভিনিউ ও ১৬৭ স্ট্রিটের কর্ণারে এই প্রতিবাদ সমাবেশ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শেরপুর জেলা সমিতি ইউএসএ ইনক এই দোয়া অনুষ্ঠানের আয়োজন করে।

দোয়া মাহফিলের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মসজিদ মিশন সেন্টারের ইমাম ও ডাইরেক্টর হাফেজ মোহাম্মদ রফিকুল ইসলাম। বিশেষ দোয়া পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম ও খতিব মির্জা আবু জাফর বেগ। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় পুলিশ কর্মকর্তা সিও মি. জেং, শেরপুর পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া লিটন, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গণি, সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, শেরপুর জেলা সমিতি ইউএসএর প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেন, বাংলাদেশী-আমেরিকান পুলিশ এসোসিয়েশনের (বাপা) সহ-সভাপতি মোহাম্মদ আলম প্রিন্স ও সাধারণ সম্পাদক রাশেক মালিক এবং নিহতের স্ত্রী শামীমা আক্তার শিউলী।

সভায় পুলিশ কর্মকর্তা জেং বলেন, মোহাম্মদ জাকের হোসেন খসরু নিহতের ঘটনায় জড়িত দূর্বৃত্তকে ধরতে প্রচেষ্টা চলছে। এজন্য পুলিশের গোয়েন্দা শাখা কাজ করছে। অপরাধী অবশ্যই ধরা পড়বে এবং তা৷ বিচার হবে। বিষয়টি যেহেতু তদন্তনাধীন তাই এই মুহুর্তে বেশী কিছু বলা ঠিক হবে না।

বাফার নেতৃবৃন্দ বাংলাদেশী-আমেরিকান পুলিশ হিসেবে খসরু হত্যার ঘটনায় কমিউনিটির সাথে তারাও সমব্যাথী উল্লেখ করে বলেন, অবশ্যই এই হত্যার বিচার হবে এবং আমরা সকল কমিউনিটির বিপদ-আপদে পাশে আছি, পাশে থাকবো।

প্রতিবাদ সভায় জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি, প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ, টাঙ্গাইল সোসাইটি ইউএসএ, ময়মনসিংহ জেলা সমিতি ইউএসএ ও শেরপুর প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র নেতৃবৃন্দ ছাড়াও কমিউনিটি নেতৃবৃন্দ এবং সর্বস্তরের শতাধিক প্রবাসী বাংলাদেশী যোগ দেন।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন