শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রে প্রতিদিন নারী ধর্ষিত হচ্ছে, তখন মানবাধিকার লঙ্ঘন হয় না?: কাদের

রবিবার, ডিসেম্বর ১১, ২০২২

প্রিন্ট করুন

চলমান ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যুক্তরাষ্ট্রে প্রতিদিন নারী ধর্ষিত হচ্ছে, তখন মানবাধিকার লঙ্ঘন হয় না? পুলিশের ওপর যখন হামলা হয়, পুলিশ যখন মার খেয়ে মাটিতে লুটিয়ে পড়ে, তখন কোথায় যায় মানবাধিকার। কিসের মানবাধিকার?

রোববার ( ১১ ডিসেম্বর) বিকালে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে  জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিএনপির সাত এমপির পদত্যাগের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনাদের সাতজন জাতীয় সংসদ থেকে পদত্যাগ করলে সংসদ অচল হয়ে পড়বে এটা ভাবার কোনো কারণ নেই। এই ভুলের জন্য বিএনপিকে অনুতাপ করতে হবে।

তিনি আরও বলেন, আমাদের রিজার্ভ কমে গিয়েছিল। এখন আবার রিজার্ভের গতি ফিরে এসেছে। ৫ মাসের আমদানি করার মতো এখনো রিজার্ভ আমাদের আছে। এবার খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, অর্থপাচারের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে।

তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, ১০ তারিখ তো চলে গেল, কোথায় বিএনপির নেতারা। বেগম জিয়া তো ক্ষমতা দখল করতে পারলেন না, উনি যেখানে ছিলেন সেখানেই আছেন। তারেক জিয়া তো মুচলেকা দিয়ে লন্ডনে গিয়েছেন। দেখতে দেখতে ১৫ বছর চলে গেল। তারেক রহমান আসবে কোন বছর?

সেতুমন্ত্রী আরও বলেন, সংবিধান সংশোধনের দিবাস্বপ্ন ভুলে যান। তত্ত্বাবধায়ক সরকার ভুলে যান। তত্ত্বাবধায়ক সরকার আর হবে না।

তিনি আরও বলেন, বিএনপি গণতন্ত্রের কথা বলে গলা ফাটায় কিন্তু তাদের ঘরে গণতন্ত্র নেই। বিদেশি কূটনীতিকদের বলব- তাদের জিজ্ঞাসা করেন তাদের সম্মেলন কবে হয়েছে।

আইআই/সিএন

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন