রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

রবিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২৪

প্রিন্ট করুন

বুয়েন্স আয়ার্স, আর্জেন্টিনা: হংকংয়ে লিওনেল মেসি না খেলার কারণে এবার চীন আগামী মাসে আর্জেন্টিনার সঙ্গে অনুষ্ঠিতব্য দুইটি প্রীতি ম্যাচ বাতিল করেছে। এ কারণে মার্চে যুক্তরাষ্ট্রের মাটিতে প্রীতি ম্যাচ খেলার ঘোষণা দিয়েছে আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন (এএফএ)। খবর এএফপির।

বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা আগামী ২২ মার্চ ফিলডেলফিয়ায় এল সালভাদর ও চার দিন পর লস অ্যাঞ্জেলেসে নাইজেরিয়ার মুখোমুখি হবে। এএফএ তাদের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করেছে।

এর পূর্বে চীনের হাংজুতে নাইজেরিয়া ও বেইজিংয়ে আফ্রিকান চ্যাম্পিয়ন আইভরি কোস্টের বিপক্ষে আর্জেন্টিনার খেলার কথা ছিল। কিন্তু, গেল ৪ ফেব্রুয়ারি আর্জেন্টাইন অধিনায়ক মেসি ইনজুরির কারণে ইন্টার মিয়ামির হয়ে হংকংয়ে খেলতে না পারায় চায়না ম্যাচ দুইটি বাতিল করেছে। হংকংয়ের মেসির না খেলার ব্যাপারটিকে চীন রাজনৈতিকভাবে খাটো হয়েছে বলে দাবি করছে। যদিও মেসি নিজেই জানিয়েছেন শুধুই ইনজুরির কারনেই তিনি খেলতে পারেননি, এখানে অন্য কোন ব্যাপার জড়িত নয়।

আট বারের ব্যালন ডি’অর জয়ী মেসি চাইনিজ সমর্থকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। কিন্তু, ইন্টার মিয়ামির প্রাক-মৌসুম সফরে হংকং বাছাই একাদশের বিপক্ষে ৪-১ গোলের পরাজয়ের ম্যাচটিতে মেসির না খেলাটা কোনভাবেই মেনে নেয়নি সমর্থকরা।

ম্যাচটি দেখার জন্য প্রায় ৪০ হাজার টিকেট কিনেছিল দর্শকরা। এমনকি ৩৬ বছর বয়সী প্রিয় তারকাকে দেখতে এক হাজার হংকং ডলারের টিকেটও বিক্রি হয়েছিল। ম্যাচে মেসিকে দেখতে না পেয়ে সমর্থকরা ইন্টার মিয়ামির কোচ জেরার্ডো মার্টিনো ও মালিক ডেভিড বেকহ্যামকে উদ্দেশ্য করে দুয়োধ্বনি দেয়। আয়োজকদের কাছে তারা টিকেটের অর্থ ফেরতেরও দাবি জানান।

আগামী জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে। ২০২১ সালে ব্রাজিলে সর্বশেষ শিরোপা জয়ী আর্জেন্টিনা এবারো শিরোপা অক্ষুন্ন রাখার মিশনে মাঠে নামবে।

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন