শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রে ‘বঙ্গ সম্মেলন’ মাতাবেন জেমস ও শাকিব খান

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৭, ২০২২

প্রিন্ট করুন

চলমান ডেস্ক: জেমস, বাংলাদেশের সংগীত জগতের জন্য সবচেয়ে বড় তারকা। নাম শুনলেই একটি ছবি ভেসে ওঠে সবার মননে, ভেসে ওঠে এক রকস্টারের অবয়ব। যার গানে বহুরাত নির্ঘুম কেটে যায় হাজারো তরুণের, যে থাকলে জমে উঠে উৎসবের আসর। যার লাইভ কনসার্ট মানেই দর্শক-শ্রোতাদের অবিশ্বাস্য উন্মাদনা। নন্দিত এই সংগীত তারকা এবার বঙ্গ সম্মেলন মাতাতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে। তার সাথে অনুষ্ঠানটির শভেচ্ছদূত হিসেবে যোগ দিবেন বাংলা সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। গত ২৬ জানুয়ারি আয়োজনটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে তিনি চুক্তিবদ্ধ হন। যুক্তরাষ্ট্রের ম্যানহাটানে ‘মাছের ঝোল’ নামের একটি রেস্টুরেন্টে সেই চুক্তিসাক্ষর হয়। জেমসের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জেমসের মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন।

জানা গেছে, এ অনুষ্ঠানটি বহির্বিশ্বে বাঙালিদের সবচেয়ে বড় আয়োজন। দীর্ঘ ৪২ বছর ধরে হয়ে আসছে এই জমজমাট সম্মেলন। আগামী ১ থেকে ৩ জুলাই অনুষ্ঠিতব্য এবারের বঙ্গ সম্মেলনে ভারত ও বাংলাদেশের অনেক তারকা অংশ নেবেন। গান, ফ্যাশন, নাটক, রিয়্যালিটি শো মিলিয়ে বিভিন্ন ধাপে বাঙালিদের মনোরঞ্জন করতে প্রায় ১০০ শিল্পী উপস্থিত থাকবেন।

বিনোদনের শহর হিসেবে বিশ্বজুড়ে পরিচিত লাস ভেগাস। সেখানেই এবার হতে যাচ্ছে ‘বঙ্গ সম্মেলন’। ইতোমধ্যে জেমসকে নিয়ে একটি পোস্টারও বের হয়েছে প্রকাশ্যে।

ভারতের পশ্চিমবঙ্গের বাঙালিরা ৫২ বছর আগে আমেরিকায় প্রতিষ্ঠা করেন কালচারাল এসোসিয়েশন অব বেঙ্গল-সিএবি বা বঙ্গ সংস্কৃতি সংঘ। আর এই সংগঠনের অধীনেই বঙ্গ সম্মেলন হয়ে আসছে। এটি নর্থ আমেরিকা বেঙ্গলি কনফারেন্স-এনএবিসি নামেও পরিচিত।

এবারের বঙ্গ সম্মেলনের আহ্বায়ক মিলন আওন। তিনি জানান, এবার বলিউড, ঢালিউড ও টলিউডের একঝাঁক তারকা উপস্থিত থাকবেন। বাংলা সংগীতের সবক’টি শাখা নিয়ে আলাদা জমকালো আয়োজন থাকবে। সাহিত্য আসর, ফ্যাশন শো, নাটক, রিয়েলিটি শোসহ অনুষ্ঠিত হবে চলচ্চিত্র উৎসব।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন