রবিবার, ১৪ এপ্রিল ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রে বসবাসকারী ১৩ নারী উদ্যোক্তাকে সম্মাননা দিল ইউএসবিসিসিআই

সোমবার, ডিসেম্বর ১৯, ২০২২

প্রিন্ট করুন

নিউইয়ক: ইউএস বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ইউএসবিসিসিআই) উদ্যোগে দ্বিতীয় বারের মত ‘ইউএসবিসিসিআই উইমেন্স এন্টারপ্রেনিউর সামিট এবং উইমেন এন্টারপ্রেনিউর অ্যাওয়ার্ডস ২০২২’ শনিবার (১৭ ডিসেম্বর) নিউইয়র্কের লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলে অনুষ্ঠিত হয়েছে। নারী উদ্যেক্তাদের স্বীকৃতি ও উৎসাহিত লক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইউএসবিসিসিআইয়ের পরিচালক শেখ ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের প্রেসিডেন্ট লিটন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্ক স্টেট সিনেটর জন লুইস, নিউইয়র্ক স্টেট এসেম্বলিম্যান ডেভিড আই. ওয়েপ্রিন, দিলীপ চৌহান। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন  ব্রঙ্কস চেম্বার অফ কমার্সের সভাপতি লীসা সরিন।

অনুষ্ঠানে অতিথি ছিলেন এসজে ইনোভেশনের কো ফাউন্ডার সাহেরা চৌধুরী, স্ট্যাটস ভেঞ্চার্স ইনকের ফাউন্ডার এন্ড সিইও পুজা রায়, উরবান সেটারের প্রেসিডেন্ট এন্ড সিইও, নাহিদ আহমেদ, আহাদ এন্ড কোম্পানি সিপিএর সিইও আহাদ আলী, এক্সিট রিয়েলিটি প্রিমিয়ামের ডাইরেক্টর অব সেলস ইমরান ভূঁইয়া, এস জে ইনোভেশন, ফাউন্ডার সাহেদ ইসলাম।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রে বসবাসকারী ১৩ জন নারী উদ্যোক্তাকে সম্মাননা জানিয়েছে ইউএসবিসিসিআই। তারা হলেনসুমনা রিমি, ডিম্পল উইলাবাস, রোকসানা আহমেদ, পুজা রাই, নাহিদ আহমেদ, মাহবুবা রহমান, আনা গাজারা, অর্পি আহমেদ, মেহেজাবিন মাহাবুব মেহা, সাহেরা চৌধুরী, ফাতেমা নাজনীন প্রিসিলা, মেগডালিনা কুলিটসও  ফারজানা হক চেয়ারম্যান হাইমোকান্তি ট্রেড করপোরেশন।

অনুষ্ঠানে মো. লিটন আহমেদ বলেন, ‘আমরা সবাই এখানে জড়ো হয়েছি, এ অঞ্চলে এবং এর বাইরেও নারী উদ্যোক্তা দিবসের অর্জন উদযাপন করতে। আজকের সামিটে নতুন উদ্যোক্তারা তাদের কর্ম জীবন ও ব্যক্তিগত লক্ষ্য অর্জনে কিভাবে কাজ করেছে, তা বিভিন্ন শ্রোতাদের জন্য একটি ইন্টারেক্টিভ পদ্ধতিতে প্রশিক্ষণ ও তথ্য গ্রহণ করার জন্য একটি প্ল্যাটফর্ম দেয়া। আজকের ইভেন্টে অংশগ্রহণকারীদের নানা পেশাদারদের সাথে পরিচিত হওয়ার সুযোগ করে দিয়েছে ও তাদের সফল হওয়ার জন্য প্রয়োজনীয় বিষয়গুলির নিয়ে আলোচনা করারও সুযোগ পেয়েছে। এ সামিট নতুন নারী উদ্যোক্তাদের তাদের পরবর্তী পরামর্শদাতা, বন্ধু ও ক্লায়েন্টদের সাথে সংযুক্ত করবে।’

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন