বুধবার, ২২ মে ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়ার যুদ্ধ মহড়া চলাকালে হেলিকপ্টার বিধ্বস্ত

শনিবার, জুলাই ২৯, ২০২৩

প্রিন্ট করুন

যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ার যৌথ যুদ্ধ মহড়া আজ শনিবার সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। দেশ দুইটির মধ্যে সামরিক মহড়ায় অংশ নেওয়া অস্ট্রেলিয়ার একটি হেলিকপ্টার গতকাল শুক্রবার বিধ্বস্ত হয়েছে। এতে এখন পর্যন্ত চারজন ক্রু নিখোঁজ রয়েছেন। খবর বিবিসি ও আল জাজিরার।

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির স্থানীয় সময় শুক্রবার রাত সাড়ে ১০ টা নাগাদ কুইন্সল্যান্ড রাজ্যে হ্যামিলন্টন দ্বীপের কাছে হেলিকপ্টারটি পানিতে পড়ে বিধ্বস্ত হয়। অস্ট্রেলিয়ার প্রতিরক্ষামন্ত্রী রিচার্ড মারলেস এমআরএইচ-৯০ হেলিকপ্টার বিধ্বস্তের তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার এক সংবাদ সম্মেলনে মারলেস বলেছেন, এই দুর্ঘটনা সম্পর্কে চারজন ক্রুর পরিবারকে অবহিত করা হয়েছে। নিখোঁজ ক্রুদের বিষয়ে আমরা ভাল খবরের আশায় আছি বলে জানান মারলেস।

টালিসম্যান সেইবার অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্রের যৌথ সামরিক মহড়া হলেও ১১টি দেশ এতে অংশ নিয়েছে। এতে রয়েছে জাপান, ফ্রান্স ও জার্মানিও এবং ৩০ হাজারেরও বেশি সেনা এতে অংশ নিচ্ছে।

তবে ঠিক কী কারণে এ দুর্ঘটনা ঘটল তা এখন পর্যন্ত জানা যায় নি বলে প্রতিবেদনে বলা হয়েছে। তবে ক্রুদের খোঁজে উদ্ধার ও তল্লাশি অভিযান চলছে বলে অস্ট্রেলিয়ার পক্ষ থেকে বলা হয়েছে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন