শুক্রবার, ২৪ মে ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্র প্রবাসী তৌফিকুর রহমান ফারুকের দাফন সম্পন্ন; দোয়া মাহফিল

বৃহস্পতিবার, জুলাই ২৭, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্কের সাবেক সহ সভাপতি তৌফিকুর রহমান ফারুক সোমবার (২৪ জুলাই) ব্রঙ্কসে তার নিজ বাস ভবনে মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। ওই দিন রাত সোয়া দশটায় ব্রঙ্কসের পারচেষ্টার জামে মসজিদে জানাজা শেষে মঙ্গলবার (২৫ জুলাই) সকালে নিউজার্সীর মুসলিম কবর স্থানে তাকে দাফন করা হয়েছে। বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনক এ দিন বাদ জোহর পার্কচেষ্টার জামে মসজিদে তৌফিকুর রহমান ফারুকের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল করেছে।

মাহফিলে বক্তব্য দেন আয়োজক সংগঠনের সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া ও সাবেক সভাপতি নূরুল আহিয়া। তৌফিকুর রহমান ফারুকের মৃত্যুতে শোক প্রকাশ করে সমাজ সেবায় তার অবদানের কথা তুলে ধরেন তারা।

পার্কচেষ্টার জামে মসজিদের ইমাম জুবাইর রাশিদ মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন।

এ সময় বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্কের উপদেষ্টা আব্দুর রব দলা মিয়া, সাবেক সভাপতি মাহবুব আলম, মো. শামিম মিয়া ও শাহেদ আহমেদ, সাবেক প্রধান নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম, বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র উপদেষ্টা আলমাস আলী ও সভাপতি সেবুল খান মাহবুবসহ তার পরিবারের সদস্য, বাংলাদেশী কমিউিনিটির নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও সাংবাদিকসহ প্রবাসীরা উপস্থিত ছিলেন।

মাহফিলে সার্বিক সহযোগিতায় ছিলেন সংগঠনের সহ সভাপতি শামীম আহমেদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ এমরান আলী টিপু, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজীরুল ইসলাম, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেইন, কার্যকরী সদস্য মোহাম্মদ আবিদ হোসেন মোল্লা, হুমায়ূন কবির সোহেল। পরে মুসল্লীদের মাঝে তবারুক বিতরণ করা হয়।

বলে রাখা ভাল, তৌফিকুর রহমান ফারুক দীর্ঘ দিন দূরারোগ্য ব্যাধিতে ভূগছিলেন। মৃত্যুর আগে আইনস্টাইন হাসপাতালে চিকিৎতা শেষে বাসায় ডাক্তারের তত্ত্বাবধানে ছিলেন। মৃত্যুকালে স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন তিনি। তার দেশের বাড়ি সিলেটের বিশ্বনাথে। তৌফিকুর রহমান ফারুক বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্কের প্রতিষ্ঠা থেকেই সম্পৃক্ত ছিলেন। সবশেষে সহ সভাপতির দ্বায়িত্ব পালন করেন। তিনি বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি ইউএসএ’র সহ সভাপতি, বাংলাদেশী-আমেরিকান ন্যাশনাল ডেমোক্রেটিক সোসাইটি ইউএসএসহ বিভিন্ন সামাজিক ও ধর্মীয় সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন