বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪

শিরোনাম

যুদ্ধবিরতি চেয়ে নেতানিয়াহুর বাড়ির সামনে বিক্ষোভ

রবিবার, নভেম্বর ৫, ২০২৩

প্রিন্ট করুন

হামাসের হামলা রুখতে ব্যর্থ ও গাজায় যুদ্ধবিরতির জন্য প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে বিক্ষোভ করছেন ইসরাইলিরা। এ সময় হামাসের কাছে বন্দি থাকা ইসরাইলিদের নিরাপদে ফিরিয়ে আনার দাবিও জানানো হয়। খবর রয়টার্সের।

গত মাসের ৭ অক্টোবর হামাস ইসরাইলে নজিরবিহীন হামলা চালায়। এ হামলা রুখতে ব্যর্থ হয়েছেন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ফলে তার বিরুদ্ধে ইসরাইলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে এবং এর মধ্যেই শনিবার তার বাসভবনের বাইরে বিক্ষোভের আয়োজন করেন ইসরাইলিরা।

শত শত বিক্ষোভকারী নেতানিয়াহুর বাসভবনের সামনে গিয়ে বিক্ষোভ করেন। এ সময় তার নিয়াহুর বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। পরে পুলিশ তাদরে বিক্ষোভে বাধা প্রদান করে। ওই বিক্ষোভে বিক্ষোভকারীরা হামাসের হাতে জিম্মিদের ছাড়িয়ে আনতে আহ্বান জানান।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবারের এ বিক্ষোভ এমন একটি সময়ে অনুষ্ঠিত হয় যখন নেতানিয়াহুর পদত্যাগ করা উচিত বলে তিন-চতুর্থাংশেরও বেশি ইসরাইলি বিশ্বাস করেন বলে একটি সমীক্ষায় দেখা গেছে। মূলত সমীক্ষার এই ফলে রাজনৈতিক ও নিরাপত্তা কর্মকর্তাদের ওপর জনগণের ক্রমবর্ধমান ক্ষোভের বিষয়টিই উঠে আসছে।

অবশ্য নেতানিয়াহু এখন পর্যন্ত এ ব্যর্থতার জন্য নিজের ব্যক্তিগত দায় থাকার কথা স্বীকার করেননি। তবে তিনি নিজেও ইতোমধ্যে গাজায় আটক সব বন্দির নিঃশর্ত মুক্তি দাবি করেছেন।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন