বুধবার, ২২ মে ২০২৪

শিরোনাম

যৌন নিপীড়ন: আদালতে নির্দোষ প্রমাণিত হলিউড অভিনেতা স্পেসি

শুক্রবার, জুলাই ২৮, ২০২৩

প্রিন্ট করুন

লন্ডন, ইংল্যান্ড: যৌন নিপীড়নের মামলায় অস্কারজয়ী হলিউড অভিনেতা কেভিন স্পেসিকে নির্দোষ ঘোষণা করে রায় দিয়েছেন লন্ডনের একটি আদালত। বুধবার (২৬ জুলাই) দক্ষিণ লন্ডনের সাউথওয়ার্ক ক্রাউন আদালতের বিচারক এ রায় দেন। কেভিন স্পেসির বিরুদ্ধে সাতটি যৌন নিপীড়ন ও অন্য দুটি যৌন অপরাধের অভিযোগ ছিল। সব অভিযোগ থেকে নির্দোষ প্রমাণিত হয়েছেন তিনি।

কেভিন স্পেসির বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগকারীদের মধ্যে চারজনই পুরুষ। আদালত চারজনের অভিযোগ ও সাক্ষীদের সাক্ষ্য শুনেছেন, তবে আইনি বাধ্যবাধকতার কারণে তাদের নাম প্রকাশ করা হয়নি।

অভিযুক্ত ব্যক্তিদের বয়স ৩০-৪০ বছরের মধ্যে। স্পেসির বিরুদ্ধে আনা ১২টি অভিযোগের ঘটনার সময়কাল ২০০১-২০১৩-এর মধ্যে। বলপূর্বক যৌনাঙ্গ চেপে ধরে ধর্ষণের চেষ্টা, অনুমতি ছাড়া অজ্ঞান অবস্থায় যৌন সঙ্গমে লিপ্ত হওয়ার মত গুরুতর অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে।

বলে রাখা ভাল, বছর ছয়েক আগে যৌন অসদাচরণের অভিযোগ আলোচনায় এলে দুই বার অস্কারজয়ী হলিউডের এ জনপ্রিয় অভিনেতা লোকচক্ষুর অন্তরালে চলে যান। অভিযোগ ওঠার পর টিভি শো ‘হাউস অব কার্ডস’ ও চলচ্চিত্র ‘অল দ্য মানি ইন দ্য ওয়ার্ল্ড’ থেকেও বাদ পড়েন তিনি। খ্যাতিমান এ অভিনেতা ও পরিচালক ‘আমেরিকান বিউটি’ (২০০০) চলচ্চিত্রের জন্য সেরা অভিনেতা ও ‘দি ইউজুয়াল সাসপেক্টস’ (১৯৯৬) ছবির জন্য সেরা সহ-অভিনেতা ক্যাটাগরিতে অস্কার পান।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন