রবিবার, ২৩ জুন ২০২৪

শিরোনাম

যৌন হয়রানির দায়ে মার্কিন গায়ক কেলির ৩০ বছরের কারাদণ্ড

শনিবার, জুলাই ২, ২০২২

প্রিন্ট করুন

নিউইয়র্ক: যৌন হয়রানির দায়ে মার্কিন গায়ক রবার্ট সিলভেস্টার কেলির ৩০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (২৯ জুন) আমেরিকার নিউইয়র্কের ব্রুকলিনের একটি আদালত এ রায় দিয়েছেন। খবর দ্যা গার্ডিয়ানের।

গায়ক কেলির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ বেশ পুরনো। বিভিন্ন সময় একাধিকবার তার বিরুদ্ধে এ অভিযোগ উঠেছিল। ২০১৮ সালের পর তার বিরুদ্ধে একে একে মুখ খুলতে থাকেন নির্যাতনের শিকার অনেক নারী।

কেলির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতনের অভিযোগ প্রমাণ হয়েছে। কারাদণ্ড ছাড়াও তাকে এক লাখ ডলার অর্থদণ্ড করা হয়েছে। ৩০ বছরের কারাদণ্ডের মধ্যে শেষ পাঁচ বছর প্যারোলে মুক্তি পাবেন তিনি।

কেলির বিরুদ্ধে অভিযোগের প্রায় দুই দশক পর এ রায় দেওয়া হয়েছে। রায়ের সময় নির্যাতনের শিকার অনেকেই আদালতে উপস্থিত ছিলেন। কেলির বিরুদ্ধে গত বছর সেপ্টেম্বরে নিউইয়র্কের একটি আদালতে অভিযোগ করা হয়। নয়টি অভিযোগ প্রমাণ হওয়ায় এবার রায় দেয়া হয়েছে। রায়ের পর কোন বক্তব্য দেন নি কেলি।

গ্রামি অ্যাওয়ার্ডপ্রাপ্ত মার্কিন গায়ক কেলির প্রথম অ্যালবাম মুক্তি পায় ১৯৯২ সালে। তার ওই অ্যালবামের নাম ছিল ‘বর্ন ইনটু দ্য নাইনটিজ’। এরপর ২০১৬ সাল পর্যন্ত ১৪টি অ্যালবাম প্রকাশ করেছেন এ গায়ক।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন