বুধবার, ২২ মে ২০২৪

শিরোনাম

রাজধানীর কৃষি মার্কেটে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ১৭ ইউনিট

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৪, ২০২৩

প্রিন্ট করুন
বুলগেরিয়া বাস আগুন 1068x534 1
বুলগেরিয়া বাস আগুন 1068×534 1

সিএন প্রতিবেদন: রাজধানীর মোহাম্মদপুরে কৃষি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট কাজ করছে। তবে দীর্ঘ সময় ধরে আগুন জ্বলতে থাকলেও হতাহতের আশঙ্কা কম বলে জানিয়েছেন ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টা ৪৩ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। সময় বাড়ার সঙ্গে সঙ্গে আগুনের তীব্রতাও বাড়তে থাকে। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে নয়টার দিকে এই প্রতিবেদন লেখার সময় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

ব্যবসায়ীদের অভিযোগ—ফায়ার সার্ভিসের আগুন নিয়ন্ত্রণে ধীর গতির কারণে অন্তত ৩০০ দোকান পুড়ে গেছে। তারা সঠিকভাবে কাজ করতে না পারায় আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। এতে করে কয়েক কোটি টাকার ক্ষতি সম্মুখীন হতে হয়েছে তাদের। ব্যবসায়ীদের ধারণা, বৈদ্যুতিক শর্টসার্কিট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

শুরু থেকেই ঘটনাস্থলে পানির সংকট দেখা দিয়েছে। এ প্রসঙ্গে ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের পরিদর্শক আনোয়ারুল ইসলাম বলেন, ‘পানির স্বল্পতা আছে। আমাদের পানিবাহী সবগুলো গাড়ি সেখানে গেছে। ইতিমধ্যে আমরা ওয়াসাকেও বিষয়টি জানিয়েছে। আশপাশের অন্যান্য উৎস থেকেও পানির ব্যবস্থা করার চেষ্টা চালানো হচ্ছে।’

কেউ আহত বা নিহত হয়েছে কি না এ বিষয়ে জানতে চাইলে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক বলেন, ‘কেউ আহত বা নিহত হওয়ার ঘটনার সম্ভাবনা কম। কারণ মধ্যরাতে আগুন লাগায় মার্কেটে মানুষ থাকার সম্ভাবনা খুবই কম। আর যদিও কেউ মার্কেটে থেকে থাকে তারা নিরাপদে বের হতে পেরেছে বলেই আশা করি। তারপরও আমরা এ বিষয় বিস্তারিত পরে জানাতে পারব।’

এ দিকে ফায়ার সার্ভিসের সহযোগিতায় কাজ করছে বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা। পানির গাড়ি দিয়ে ফায়ার সার্ভিসকে সাহায্য করছে ঢাকা ওয়াসা, সেনাবাহিনী ও বিমানবাহিনী। পাশাপাশি দোকান থেকে মালামাল বের করে নিতে দোকানিদের সহায়তা করছে পুলিশ।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন