সোমবার, ২২ এপ্রিল ২০২৪

শিরোনাম

‘রাশিয়ার সঙ্গে যুদ্ধের ক্ষেত্র প্রস্তুত করছেন বাইডেন’

রবিবার, জুলাই ১৬, ২০২৩

প্রিন্ট করুন
আফগানিস্তানে মার্কিন সামরিক অভিযানের সমাপ্তি ৩১ আগস্ট বাইডেন
আফগানিস্তানে মার্কিন সামরিক অভিযানের সমাপ্তি ৩১ আগস্ট বাইডেন

সিএন প্রতিবেদন: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী ও সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাতিজা রবার্ট এফ কেনেডি জুনিয়র অভিযোগ করেছেন, বর্তমান প্রেসিডেন্ট বাইডেন ইউরোপে যুক্তরাষ্ট্রের তিন হাজার রিজার্ভ সেনা পাঠানোরা মধ্য দিয়ে রাশিয়ার সঙ্গে যুদ্ধের ক্ষেত্র প্রস্তুত করছেন।

শুক্রবার (১৪ জুলাই) কেনেডি এক টুইটে বলেন, ‘বাইডেন তাঁর পথ হারিয়ে ফেলেছেন। প্রেসিডেন্টের উচিত বিশ্বজুড়ে সামরিক শ্রেষ্ঠত্ব হাসিলের চেষ্টার পরিবর্তে নিজ দেশের অভ্যন্তরীণ সমস্যার দিকে মনোযোগ দেওয়া।

রুশ সংবাদমাধ্যমে বলা হয়েছে, সম্প্রতি জো বাইডেন ইউরোপে যুক্তরাষ্ট্রের তিন হাজার রিজার্ভ সেনা পাঠানোর আদেশ দিয়েছেন জো বাইডেন। বিষয়টির কড়া সমালোচনা করেছেন বাইডেনের নিজ দল ডেমোক্রেটিক পার্টির অন্যতম মনোনয়নপ্রত্যাশী রবার্ট এফ কেনেডি।

ইউরোপে তিন হাজার রিজার্ভ সেনা পাঠানোর বিষয়টির দিকে দৃষ্টি আকর্ষণ করে রবার্ট এফ কেনেডি জুনিয়র বলেন, ‘আমি চাই জনগণ বুঝুক, কেন এই সেনা মোতায়েন। এটি মূলত রাশিয়ার সঙ্গে যুদ্ধের ক্ষেত্র প্রস্তুত করা জন্যই করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘কিয়েভের সঙ্গে মস্কোর যে দ্বন্দ্ব, সেখান থেকে সুবিধা নিয়ে মস্কোকে পরাজিত করার যে চিন্তা বাইডেন প্রশাসন করছে তা মূলত নিরর্থক ভূ-রাজনৈতিক কল্পনা।’

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন