সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

শিক্ষামন্ত্রী ও ছাত্রলীগকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য: চট্টগ্রামের আদালতে নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

প্রিন্ট করুন

চট্টগ্রাম: শিক্ষামন্ত্রী ও চট্টগ্রাম-নয় আসন থেকে নির্বাচিত সাংসদ মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং ছাত্রলীগকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে চট্টগ্রামে দায়েরকৃত মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জহিরুল কবিরের আদালত সোমবার (১৫ এপ্রিল) এ আদেশ দেন।

২০২২ সালের ১৪ জুন এ মামলার আবেদনে বলা হয়, ‘২০২২ সালের ১ জুন ঢাকায় ছাত্র যুব অধিকার পরিষদের অনুষ্ঠানে নুরুল হক নুর তৎকালীন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং ছাত্রলীগকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন।’

এ বক্তব্যের মধ্য দিয়ে নুর শিক্ষা উপমন্ত্রীর পাশাপাশি আওয়ামী লীগেরও সম্মানহানি করেছেন বলে আবেদনে দাবি করা হয়। তার এ বক্তব্যে নুরুল হক নুরের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলার আবেদন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের সাবেক উপ-আইন বিষয়ক সম্পাদক শাহরিয়ার ইয়াসির আরাফাত তানিম। ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (১), ২৯ (১) ও ৩১ ধারায় দাখিল করা ওই আবেদন গ্রহণ করে আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। সিআইডির চট্টগ্রাম মেট্রো ও জেলা ইউনিটের উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল করিম গেল ৬ ফেব্রুয়ারি আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এতে নুরের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে উল্লেখ করা  হয়।

সিআইডির এ তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে সোমবার (১৫ এপ্রিল) মামলার ধার্য তারিখে নুরের বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন