রবিবার, ২৩ জুন ২০২৪

শিরোনাম

শের-ই-বাংলা মেডিকেল কলেজ এলামনাই এসোসিয়েশন নর্থ আমেরিকার সম্মেলন অনুষ্ঠিত

সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

প্রিন্ট করুন
SARA BANGLA 1
SARA BANGLA 1

নিউইয়র্ক: শের-ই-বাংলা মেডিকেল কলেজ এলামনাই এসোসিয়েশন অব নর্থ আমেরিকার দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৯ সেপ্টেম্বর) নিউইয়র্কের লাগডিয়া ম্যারিয়ট হোটেলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ২০১১ সালে গঠিত হওয়ার পর এটা ছিল এসোসিয়েশন প্রথম অফিসিয়াল সম্মেলন।

আমেরিকায় বসবাসরত শের-ই-বাংলা মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে সম্মেলন মিলন মেলায় পরিণত হয়। এসোসিয়েশনের সদস্য ডাক্তার ও তাদের পরিবারের সদস্যরা এতে আনন্দ আড্ডায় মেতে উঠেন। স্মৃতিচারণ, গল্পগুজব ও সাংস্কৃতিক পরিবেশনায় উৎসব মুখর হয়ে উঠে সম্মেলন। ডাক্তার ও তাদের পরিবারের সদস্যদের পাশাপাশি সাংস্কৃতিক পর্বে অংশ নেন বাংলাদেশ ও নিউইয়র্কের শিল্পীরা।

সম্মেলনের মূল পর্বে সভাপতিত্ব করেন সংগঠনের নির্বাহী কমিটির সভাপতি ডাক্তার মো. শাহ আলম। উপস্থিত ছিলেন কমিটির সহ সভাপতি ডাক্তার রওশনআরা আক্তার, সাধারণ সম্পাদক মাহমুদা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ডাক্তার এসএম জাভেদ হোসাইন, অর্থ সম্পাদক ডাক্তার মো. আনোয়ার শাহাদাত, দপ্তর ও যোগাযোগ সম্পাদক ডাক্তার আফজাল হোসাইন, কালচারাল অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারি ডাক্তার বিভূতি ভুষণ দাস, নির্বাহী সদস্য ডাক্তার হাসান রহমান, ডাক্তার এস মোহাম্মদ আনোয়ার পারভেজ, ডাক্তার ফৌজিয়া রহমান, ডাক্তার রনাক ইসলাম।

সংগঠনের ডাক্তার মো. শাহ আলম করোনা ভাইরাসে মৃত্যুবরণ করা সব ডাক্তার ও বন্ধুবান্ধবদের পরিবারের প্রতি সমবেদনা জানান। তিনি বলেন, ‘আমরা কঠিন সময় অতিক্রম করছি। নিউইয়র্কে এ সম্মেলনের মাধ্যমে সংগঠনের সদস্যদের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠিত হবে। আমি বিশ্বাস করি, গণতন্ত্র, সত্য ও ন্যায় বিচার এ এসোসিয়েশনে বজায় থাকবে।’

সম্মেলনের আহ্বায়ক ছিলেন খন্দকার মাসুদুর রহমান। অনুষ্ঠানের গ্র্যান্ড স্পন্সর ছিল এসেনসিয়াল হোম কেয়ার।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন