সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

শোকের মাসে কলেজ প্রাঙ্গণে মুক্তিযুদ্ধের পথ নাটক প্রদর্শনী লোক থিয়েটারের

মঙ্গলবার, আগস্ট ১, ২০২৩

প্রিন্ট করুন

চট্টগ্রাম: মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদের রক্ত ও দুই লাখ মা ও বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বাংলাদেশের স্বাধীনতা। ১৯৭৫ এর ১৫ আগস্ট দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীদের হাতে বঙ্গবন্ধু স্বপরিবারে নিহত হবার পর স্বাধীনতা বিরোধীরা এ দেশের ক্ষমতা দখল করে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসকে কৌশলে বিকৃত করেছে; যা নতুন প্রজন্মকে পথভ্রষ্ট করছে। একটি প্রগতিশীল নাট্য দল হিসাবে নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরাটাকে আমরা দায়িত্ব বলে মনে করছি। এ সামাজিক দায়বদ্ধতা থেকে লোক থিয়েটার

এরই অংশ হিসেবে মঙ্গলবার (১ আগস্ট) সকাল দশটায় চট্টগ্রাম সরকারি কলেজ মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয় এসএম সোলায়মান রচিত ও মনসুর মাসুদ নির্দেশিত নাটক ‘ক্ষ্যাপা পাগলার প্যাঁচাল’।

এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রেহানা বেগম হেলেন, সৈকত দাশ, নাসরীন হীরা, পাভেল চৌধুরী, আতিকুর রহমান, পুষ্পিতা ভট্টাচার্য, জেমিমা খান, রাবেয়া জামান এঞ্জেলা, মেহেদী হাসান, জয়শ্রী সরকার, কেএম সাইফুল ইসলাম, মনসুর মাসুদ।

নাটকটির দ্বিতীয় প্রদর্শনী হবে বুধবার (২ আগস্ট) সকাল দশটায় চট্টগ্রাম সরকারি সিটি কলেজের প্রাঙ্গণে। মাসজুড়ে বিভিন্ন কলেজে পর্যায়ক্রমে নাটকটির প্রদর্শনী হবে।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন