শনিবার, ২৭ জুলাই ২০২৪

শিরোনাম

সংসদে এখনও কার্যকর হয়নি : জিএম কাদের

শুক্রবার, ফেব্রুয়ারী ৯, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: দ্বাদশ জাতীয় সংসদ এখনও প্রাণবন্ত ও কার্যকর হয়নি বলে মন্তব্য করেছেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। বিরোধীদলের সংখ্যা কম হওয়ায় একতরফা কথা হচ্ছে বলেও মত দেন তিনি।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে তিন দিনের সফরে রংপুর এসে সেনপাড়াস্থ বাসভবন স্কাইভিউয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জিএম কাদের এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, সংসদ মোটামুটি গতানুগতিকভাবেই চলছে। যেহেতু সংসদে বিরোধীদলের সংখ্যায় আমরা কম। সরকারের পক্ষেই বেশির ভাগ কথাবার্তা হচ্ছে। সংসদ আরও সুন্দর কার্যকর হয় যদি উত্তপ্ত হয়। যদি উভয় পক্ষই সমান সমানভাবে কথাবার্তা বলে তাহলেই সংসদটা সত্যিকার অর্থে কার্যকর এবং প্রাণবন্ত হয়। সেটা এখন পর্যন্ত হয়নি।

তিনি আরও বলেন, সংসদে বিরোধীদল সরকারের জবাবদিহিতা নিশ্চিত করবে। আর সরকার মানে হলো সম্পূর্ণ মন্ত্রিসভা একত্রিতভাবে সরকার তো মন্ত্রিসভা কেন্দ্র করে। যদি আমরা অ্যাকাউন্টেবল করতে চাই, তার দোষ ত্রুটি তুলে ধরতে চাই, তাহলে তো আমি মন্ত্রিসভার সদস্য হয়ে এটা সম্ভব না। সবাই মিলে দেশ পরিচালনা করব। কিছুদিনের জন্যই তো অনেক দেশে হয়ে থাকে কোনো ক্রাইসিস হলে। তবে এ রকম কোনো অফার আমরা পাইনি। যদি সে রকম কোনো অফার আসে তখন সব কিছু বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নেব।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন