রবিবার, ২৩ জুন ২০২৪

শিরোনাম

সান ফ্রান্সিসকোতে বিবাদের জেরে ট্রেনে গুলি করে হত্যা

শুক্রবার, জুন ২৪, ২০২২

প্রিন্ট করুন

চলমান নিউইয়র্ক ডেস্ক: যুক্তরাষ্ট্রের একটি ট্রেনে বন্দুকধারীর গুলিতে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন। বুধবার (২২ জুন) সকালে দেশটির সান ফ্রান্সিসকো শহরের একটি ট্রেনে গোলাগুলি ও হতাহতের এ ঘটনা ঘটে। খবর ইউএস নিউজের।

সান ফ্রান্সিসকো শহরের মুনি ফরেস্ট হিল স্টেশনে একটি ট্রেনে গোলাগুলির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলেও ট্রেনটি সেখান থেকে কাস্ত্রো স্টেশনের দিকে আগেই ছেড়ে গেছে বলে দেখতে পায় তারা।

পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, কর্মকর্তারা কাস্ত্রো স্টেশনে গোলাগুলির শিকার দুই ব্যক্তিকে উদ্ধার করেন। একজনকে ঘটনাস্থলে মৃত ঘোষণা করা হয় ও অন্যজনকে উদ্ধার করে সান ফ্রান্সিসকো জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহত ওই ব্যক্তি ঝুঁকিমুক্ত বলেও জানিয়েছেন তিনি।

সান ফ্রান্সিসকো পুলিশ বিভাগ জানিয়েছে, গোলাগুলির পর অভিযুক্ত বন্দুকধারী কাস্ত্রো স্টেশনে ট্রেন থেকে পালিয়ে যায় ও এখনো পলাতক রয়েছে।

গুলি বর্ষণের এ ঘটনাটি এলোমেলো বা এলোপাথাড়ি গুলির কোন ঘটনা ছিল না। গোলাগুলি হওয়ার আগে থেকেই সন্দেহভাজন বন্দুকধারী ও ভুক্তভোগীদের একজনের মধ্যে বিবাদ ছিল।

আমেরিকায় বন্দুক সহিংসতা মহামারিতে রূপ নিয়েছে ও উত্তর আমেরিকার এ দেশটি বিশেষ এ মহামারির ভয়ঙ্কর অধ্যায়ের মধ্যে রয়েছে। যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক সময়ের মধ্যে বন্দুক সহিংসতার সবচেয়ে ভয়ঙ্কর ঘটনাটি ঘটেছে গত মে মাসে। গত ২৪ মে টেক্সাসের উভালদের একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুক হামলায় ১৯ শিশু শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন