বুধবার, ২৬ জুন ২০২৪

শিরোনাম

সাবের হোসেনের বাসায় পিটার হাসের দুই ঘণ্টার বৈঠক

সোমবার, নভেম্বর ৬, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: প্রধানমন্ত্রীর পরিবেশ ও জলবায়ুবিষয়ক বিশেষ দূত ও ঢাকা-নয় আসনের সাংসদ সাবের হোসেন চৌধুরীর সাথে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস।

সোমবার (৬ নভেম্বর) পরীবাগ সংস্কৃতি বিকাশ কেন্দ্রের উল্টো পাশে সাবের হোসেন চৌধুরীর বাসায় প্রায় দুই ঘণ্টাব্যাপী এ বৈঠক হয়। তবে, বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে, কোন পক্ষই খোলাসা করে কিছু বলেনি।

বৈঠকে দেশের সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি, বিশেষ করে নির্বাচন নিয়ে গুরুত্বপূর্ণ বার্তা আদান-প্রদান হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ দিকে, সোমবার (৬ নভেম্বর) দুপুর সোয়া দুইটায় সাবের হোসেন চৌধুরীর বাসায় ঢুকে বিকাল সোয়া চারটার দিকে বেরিয়ে যান পিটার হাস। এ সময় তিনি সংবাদ মাধ্যমকর্মীদের সাথে কোন কথা বলেননি।  সাবের হোসেন চৌধুরীও বাসা থেকে বের হননি।

এরআগে, শুক্রবার (৩ নভেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সাথে ‘রুদ্ধদ্বার’ বৈঠক করেন পিটার হাস। তবে, কী নিয়ে আলোচনা হয়, কোন পক্ষই খোলাসা করে কিছু বলেনি। এছাড়া, গেল ৩১ অক্টোবর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের কার্যালয়ে বৈঠক করেন পিটার হাস। পরে, সংবাদ মাধ্যমকর্মীদের বলেন, ‘নির্বাচন ঘিরে রাজনৈতিক সহিংসতা কোনভাবেই কাম্য নয়।’

নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলোকে শর্তহীন সংলাপে বসার আহ্বানও জানান তিনি।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন