সোমবার, ২২ এপ্রিল ২০২৪

শিরোনাম

সিএসইতে সাউথ ইস্ট ব্যাংক ফার্স্ট পারপিচুয়াল বন্ডের লেনদেন শুরু

মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: চিটাগাং স্টক এক্সচেঞ্জ (সিএসই) পিএলসিতে মঙ্গলবার (১৯ মার্চ) সাউথইস্ট ব্যাংক ফার্স্ট পারপিচুয়াল বন্ডের লেনদেন শুরু হয়েছে। এ উপলক্ষ্যে সিএসইর ঢাকাস্থ অফিসে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে। এতে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার সাউথইস্ট ব্যাংক পিএলসির অতিথিদেরকে স্বাগত জানান ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে এম সাইফুর রহমান মজুমদার বলেন, ‘ক্যাপিটাল মার্কেটে নয়া নয়া প্রোডাক্টগুলোতে যত বেশি লিস্টিং সংখ্যা বাড়বে, মার্কেট তত গতিশীল হবে। বন্ড মার্কেট চালু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ১৬টি লিস্টিং সম্পন্ন হয়েছে এবং এ লিস্টিং হল সময় উপযোগী সিদ্ধান্ত। ব্যাংক ও ব্যাংকের বন্ডগুলোর প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ আরো দৃঢ় করতে হবে। আস্থা বাড়ানোর জন্য ও বন্ড সম্পর্কে আরো বিস্তৃতভাবে জানানোর জন্যও কাজ করতে হবে।’

সফলভাবে বন্ডটির লিস্টিং প্রক্রিয়া সম্পন্ন করে ক্যাপিটাল মার্কেটে আসার জন্য তিনি সউথইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পর্ষদকে অভিনন্দন জানান ।

সউথইস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক নুরুদ্দিন মো. সাদেক হোসেইন বলেন, ‘শেয়ার মার্কেটে বিনিয়োগকারীদের আস্থা ও বন্ড মার্কেটের উন্নয়ন দুইটি বিষয়ই গুরুত্বপূর্ণ। আমারা ক্যাপিটাল মার্কেটে বিনিয়োগকারীদের জন্য আস্থা আরো দৃঢ় করার জন্য অঙ্গিকারবদ্ধ। আমরাদের প্রচেষ্টা থাকবে স্টক এক্সচেঞ্জ এবং রেগুলেটরের সঙ্গে সমন্বিতভাবে কাজ করে আরো ফলপ্রসূ কর্মকাণ্ড অব্যাহত রাখা।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাউথইস্ট ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক আবিদুর রহমান চৌধুরী, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জাহাঙ্গীর কবির, সাউথ ইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এয়ার কমোডোর (অব) মো. আবু বকর, সিএসইর ডেপুটি জেনারেল মানেজার, হাসনাইন বারী, সিটি ব্যাংক ক্যাপিটালের এনালিস্ট মুহিত মুজতবা, আইডিএলসি ফাইনান্সের ডেপুটি হেড টুম্পা বড়ুয়া, ইউসিবি ইনভেস্টমেন্টের জয়িতা ঘোষ।

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন