বুধবার, ২৬ জুন ২০২৪

শিরোনাম

সিলেট ওসমানী মেডিকেল কলেজ অ্যালামনাই এসোসিয়েশন নর্থ আমেরিকার নতুন কার্যকরী কমিটি গঠন

সোমবার, নভেম্বর ১৩, ২০২৩

প্রিন্ট করুন

নিউইয়র্ক, যুক্তরাষ্ট্র: সিলেট ওসমানী মেডিকেল কলেজ অ্যালামনাই এসোসিয়েশন (এসওএমসিএএ) অব নর্থ আমেরিকার নবম কনভেনশন অনুষ্ঠিত হয়েছে। এতে  ২০২৪-২০২৫ সালের জন্য নতুন কার্যকরী পরিষদ ঘোষণা করা হয়। নতুন কমিটির সভাপতি মনোনীত হয়েছেন ডাক্তার রোকাইয়া চৌধুরী আর জেনারেল সেক্রেটারী মনোনীত হয়েছেন ডাক্তার শফিকুল হক চৌধুরী। গেল ২৯ অক্টোবর নিউইয়র্ক সিটির কুইন্সের আগ্রা প্যালেসে এই কনভেনশন অনুষ্ঠিত হয়। এত সংগঠনটির বিপুল সংখ্যক সদস্য যোগ দেন।

কনভেনশনের মূল আকর্ষণ ছিল সংগঠনের নতুন কমিটি ঘোষণা ও সঙ্গীত শিল্পী ন্যান্সীর একক সঙ্গীত। কনভেনশনের কো-কনভেনর ডাক্তার মোহাম্মদ মতিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন ডাক্তার জুন্নুন চৌধুরী। স্বাগত বক্তৃতাকরেন কনভেনর ডাক্তার মুহাম্মদ সাদুজ্জামান চৌধুরী। শুভেচ্ছা বক্তৃতা করেন সংগঠনের ভরপ্রাপ্ত সভাপতি ডাক্তার রোকাইয়া চৌধুরী। নতুন কমিটি ঘোষণা করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান ডাক্তার ইবরুল চৌধুরী। তিনজনের নির্বাচন কমিশনের অপর দুই সদস্য ছিলেন ডাক্তার মহিবুর চৌধুরী ও ডাক্তার এহতেশামুল তালুকদার (মুকুট)।

নতুন কমিটি ঘোষণার আগে ইবরুল চৌধুরী বলেন, ‘কমিশনের কাছে একটি প্যানেল জমা হওয়ায় ও কোন পদের বিপরীতে একাধিক প্রার্থীর মনোনয়নপত্র জমা না পড়ায় যারা মনোনয়নপত্র দাখিল করেছেন, তারদেরকেই আগামী দুই বছরের (২০২৪-২০২৫) জন্য নির্বাচিত ঘোষণা করা হল।’

পরে তিনি নির্বাচিতদের শপথ বাক্য পড়ান। নির্বাচিত অন্যরা হলেন সহ সভাপতি ডাক্তার মোহাম্মদ হোসেন (নিউইয়র্ক), কোষাধ্যক্ষ ড. এমাদ ইউ আহমেদ (জর্জিয়া), সাংস্কৃতিক সম্পাদক ডাক্তার মোহাম্মদ সাখাওয়াত হোসেন (মিন্টু), কার্যকরী সদস্য ডাক্তার শামসুল হাসান জায়গীরদার (কানাডা), ডাক্কতার মুসতাক এ বড়ভূইয়া (নিউইয়র্ক) ও সিনা ইবনে আলম (ফ্লোরিডা)।

রোকাইয়া চৌধুরী নতুন দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করেন। একইসাথে নর্থ আমেরিকায় বসবাসকারী সংগঠনের সব অ্যালামনাইকে সৌহার্দ-সম্প্রীতি ও ঐক্য বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন। এছাড়া, তিনি এবারের কনভেনশন সফল করতে যারা বিশেষ সহযোগিতা করেছেন তাদের নাম উল্লেখ করে সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

দ্বিতীয় পর্বে ছিল ন্যান্সীর একক সঙ্গীতানুষ্ঠান। এতে শিল্পী ন্যান্সী অনুরোধের গান ছাড়াও তার কয়েকটি পছন্দের গান পরিবেশন করে উপস্থিত ডাক্তার ও তাদের পরিবারের সদস্যদের মুগ্ধ করেন। ন্যান্সী তার গানের ফাঁকে ফাঁকে তার বাবার চাওয়া ডাক্তার না হয়ে শিল্পী হওয়ার গল্পসহ জীবনের বিভিন্ন ঘটনা তুলে ধরেন।

ন্যান্সীর গানের আগে কয়েকজন ডাক্তার একক ও যৌথভাবে গান করেন। এই পর্বে বাদ্যযন্ত্রে সহযোগিতায় ছিলেন নিউইয়র্কের ‘মাটি ব্যান্ড’র শিল্পীরা।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন