সোমবার, ২০ মে ২০২৪

শিরোনাম

সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে বিজিএমইএ চট্টগ্রামের নয়া পরিচালনা পর্ষদের দায়িত্ব গ্রহণ

শনিবার, এপ্রিল ২০, ২০২৪

প্রিন্ট করুন

চট্টগ্রাম: বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) চট্টগ্রাম অঞ্চলের নতুন নির্বাচিত প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে নয়া নির্বাচিত সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরীসহ পরিচালকরা ২০২৪-২০২৬ মেয়াদের জন্য বাণিজ্য সংগঠনটির দায়িত্ব নিয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রাক্তন সহ-সভাপতি এএম চৌধুরী সেলিম, প্রাক্তন পরিচালক এসএম সাজেদুল ইসলাম, ফরহাদ আব্বাস, এমডিএম মহিউদ্দিন চৌধুরী, অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ তানভীর, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন, সাইফ উল্লাহ মনসুর, এনামুল আজিজ চৌধুরী, এএম শফিউল করিম খোকন, মো. হাসান জ্যাকি।

বিজিএমইএ’র প্রাক্তন প্রথম সহ-সভাপতি শাহাবুদ্দিন আহমেদ বিদায়ী পরিচালকদের কর্মকান্ডের প্রশংসা করে বলেন, ‘বিগত পর্ষদ তাদের কর্ম তৎপরতা ও যোগ্য নেতৃত্বের কারণেই চট্টগ্রামে গার্মেন্টস্ শিল্পে শিল্পবান্ধব স্থিতাবস্থা বিরাজ করছে। তারা বিজিএমইএ’র সদস্যদের সেবা প্রদানে অক্লান্ত পরিশ্রম করেছেন।’

বর্তমান নবীন ও প্রবীনের সমন্বয়ে গঠিত নতুন কমিটি ভবিষ্যতেও এ শিল্প মালিকদের প্রত্যশা পূরণ করতে পারবে বলে তিনি মতামত ব্যক্ত করেন।

বিজিএমইএ’র প্রাক্তন প্রথম সহ-সভাপতি এসএম আবু তৈয়ব নতুন নির্বাচিত পরিচালনা পর্ষদকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘অভিজ্ঞতার আলোকে বর্তমান পর্ষদের প্রতি তার যথেষ্ঠ আস্থা আছে। গার্মেন্টস্ সেক্টরের যে কোন সমস্যা সমাধানে বর্তমান পর্ষদ সব প্রচেষ্টা অব্যাহত রাখবে।’

ঐক্যবদ্ধ প্রচেষ্ঠার মাধ্যমে আমাদের উত্তরসুরীদের অসমাপ্ত কাজ এগিয়ে নিয়ে যাবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আবু তৈয়ব আরো বলেন, ‘প্রয়োজনে বর্তমান পরিচালনা পর্ষদকে যে কোন সময় সার্বিক সহযোগিতা নিয়ে প্রাক্তন নেতারা এগিয়ে আসবেন।’

পুনঃ নির্বাচিত প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বিদায়ী পরিচালকদের দীর্ঘ পথ চলায় পাশে থেকে সার্বিক সহযোগিতার কথা স্মরণ করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন, ভবিষ্যতে তাদের লব্ধ অভিজ্ঞতা থেকে নয়া পর্ষদকে পরামর্শ দানে এগিয়ে আসবেন। নতুন সভাপতি এসএম মান্নান কচির নেতৃত্বে আর্ন্তজাতিক পরিমন্ডলে এ’সেক্টরের উত্তরোত্তর সমৃদ্ধিতে কার্যকর পদক্ষেপ নেবে।

নজরুল ইসলাম বর্তমান বাণিজ্যিক চ্যালেঞ্জিং বিষয়গুলি ঐক্যবদ্ধভাবে মোকাবেলার কথা দৃঢ় ভাবে ব্যক্ত করেন। তিনি তার নতুন পর্ষদের মেয়াদকালে বিজিএমইএ’র সদস্যদের সহযোগিতা কামনা করেন।

বলে রাখা ভাল, এসএম মান্নান কচির নেতৃত্বে সম্মিলিত পরিষদ বিজিএমইএ’র ২০২৪-২০২৬ মেয়াদে পরিচালনা পর্ষদের নির্বাচনে ৩৫টি পদে (ঢাকায় ২৬টি ও চট্টগ্রামে নয়টি পদে) নিরঙ্কুশভাবে জয়ী হয়েছে।

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন