রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

স্বাধীনতা দিবসে বাংলাদেশি যুবককে গুলি করে মারল বিএসএফ

মঙ্গলবার, মার্চ ২৬, ২০২৪

প্রিন্ট করুন
ভারতে মাছ রপ্তানির ট্রাক তল্লাশির ঘটনায় বিজিবি কাস্টমসে উত্তেজনা 1
ভারতে মাছ রপ্তানির ট্রাক তল্লাশির ঘটনায় বিজিবি কাস্টমসে উত্তেজনা 1

সিএন প্রতিবেদন: দেশব্যাপী যখন বিপুল উৎসাহ ও উদ্দীপনার সাথে মহান স্বাধীনতা দিবস উদযাপনের প্রস্তুতি চলছিল, তখনই সীমান্তে গুলি করে এক বাংলাদেশিকে মেরে ফেলল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ)।

মঙ্গলবার (২৬ মার্চ) ভোরে নওগাঁর পোরশার নিলমারি মাঠ থেকে প্রায় দুই কিলোমিটার দূরে ভারতের মালদা জেলার ডরলা সীমান্ত এলাকায় এই ঘটনা ঘটে।

বিএসএফের গুলিতে যুবক নিহত যুবকের নাম- আল আমিন (৩৩)। নওগাঁর পোরশা উপজেলার নীতপুর কলনীপাড়া গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) নওগাঁ-১৬ ব্যাটালিয়নের আওতাধীন নিতপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার মাহফুজুর রহমান মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গুলিবিদ্ধ আল আমিনের মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে বিএসএফ। সকালে ঘটনাটি জানার পরই পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুর ২টার দিকে পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে। এরপরই ময়নাতদন্ত প্রতিবেদনসহ মরদেহটি আমাদের কাছে হস্তান্তর করবে বিএসএফ।

জানা যায়, গতকাল সোমবার দিবাগত রাতের কোনো এক সময় আল আমিন আরও কয়েকজনের সঙ্গে নিতপুর সীমান্ত এলাকার ২৩২ নম্বর প্রধান স্তম্ভের পাশ দিয়ে ভারত সীমান্তের ভেতর যান। এ সময় বিএসএফ সদস্যরা তাদেরকে ধাওয়া করলে পালিয়ে যাওয়ার সময় গুলি ছোড়েন। তাৎক্ষণিক বাকি দুইজন পালিয়ে গেলেও আল আমিন গুলিবিদ্ধ হন।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন