রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

স্মার্টফোন রপ্তানিতে বিশ্ব বাজারে শীর্ষ স্থান ধরে রাখল স্যামসাং

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: ২০২৩ সালের দ্বিতীয় প্রান্তিক (কিউ২) শেষে মোট পাঁচ দশমিক ৩৫ কোটি ইউনিট স্মার্টফোন রপ্তানির মাধ্যমে বিশ্ব বাজারে শীর্ষ রপ্তানিকারক হিসেবে নিজের অবস্থান ধরে রেখেছে স্যামসাং। ফ্ল্যাগশিপ প্রযুক্তি, অনন্য উদ্ভাবনী ও গ্রাহক কেন্দ্রিক ব্যবসায় কৌশলের মধ্য দিয়ে বিশ্বে স্মার্টফোন শিল্পের নেতৃত্ব দিচ্ছে ২০ শতাংশ বাজার হিস্যার (মার্কেট শেয়ার) অধিকারি প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠার পর থেকেই স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে বাজারে গুরুত্বপূর্ণ অবস্থান অর্জন করে নেয় স্যামসাং। মনোমুগ্ধকর ফিচার আর সর্বাধুনিক বৈশিষ্ট্যের সমন্বয়ে প্রতিষ্ঠানটি ধীরে ধীরে স্মার্টফোন শিল্পের শীর্ষে পৌঁছায়। স্মার্টফোনের প্রতিযোগিতাপূর্ণ বাজারে সব সময়ই সামনের সারিতে অবস্থান করেছে স্যামসাং, আর এই ধারাবাহিকতা অব্যাহত রেখে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে সাফল্যের সাথে পাঁচ দশমিক ৩৫ কোটি ইউনিট স্মার্টফোন রপ্তানি করেছে স্যামসাং। স্যামসাংয়ের ‘অসাম’ এ-সিরিজের বিপুল জনপ্রিয় স্মার্টফোনগুলোর পাশাপাশি এস-সিরিজ ও জেড-সিরিজসহ অন্যান্য ফ্ল্যাগশিপ মডেলের সাফল্য এই অর্জনের মূল কারণ।

উল্লেখ্য, ২০২৩ সালের প্রথম প্রান্তিকেও (কিউ১) ২২ শতাংশ বাজার হিস্যা নিয়ে স্মার্টফোন বাজারের শীর্ষে ছিল স্যামসাং। প্রতিনিয়ত সর্বাধুনিক প্রযুক্তি ও সেরা দামে সেরা ফিচারের ফোন আনার মাধ্যমে স্মার্টফোনের আন্তর্জাতিক বাজারে অবস্থান ধরে রেখেছে স্যামসাং।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন