রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনের পুনরায় চেয়ারম্যান হলেন চবি অধ্যাপক ড. সেলিম উদ্দিন

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৯, ২০২৪

প্রিন্ট করুন

চবি প্রতিনিধি: বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন (বিএইচবিএফসি) পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন (এফসিএ, এফসিএমএ)। তিনি এই নিয়ে টানা চতুর্থবার চেয়ারম্যানের দায়িত্ব পেলেন।

বুধবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের কেন্দ্রীয় ব্যাংক শাখার উপসচিব মো. জেহাদ উদ্দীন সই করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই নিয়োগের আদেশ জারি করা হয়।

দেশের বিশিষ্ট এ হিসাব বিজ্ঞানী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগে অধ্যাপনা করছেন। এছাড়া তিনি বর্তমানে দ্যা ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট এ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) সভাপতি এবং ইউনিয়ন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। ইতোপূর্বে তিনি ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান, রূপালী ইনভেস্টমেন্ট লি. এবং চট্টগ্রাম স্টক এক্সেঞ্জের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

ড. সেলিম ১৯৬৬ সালে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার দৌলতপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগ থেকে ১ম শ্রেণিতে প্রথম স্থানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর একই বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগে শিক্ষকতা পেশায় যোগদান করেন।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন