রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

১৯-২১ ডিসেম্বর সাউদার্ন ইউনিভার্সিটিতে ভর্তি মেলা

সোমবার, ডিসেম্বর ১৯, ২০২২

প্রিন্ট করুন

চট্টগ্রাম: সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের স্প্রিং সেমিস্টার ২০২৩তে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের সুবিধার্থে তিন দিনব্যাপী ভর্তি মেলা (এডমিশন ফেয়ার) ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে সোমবার (১৯ ডিসেম্বর) শুরু হচ্ছে। মেলা চলবে বুধবার (২১ ডিসেম্বর) পর্যন্ত।

প্রতিদিন সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত শুধুমাত্র মেলা উপলক্ষে ভর্তি ফিতে নতুনদের জন্য ২৫ শতাংশ ও পুরাতন শিক্ষার্থীদের জন্য ৫০ শতাংশ ছাড়ে ভর্তির সুযোগ থাকছে। শুধু তা নয়, টিউশন ফিতে ৫০ শতাংশ পর্যন্ত বিশেষ ছাড় (শর্ত প্রযোজ্য) দিচ্ছে ইউনিভার্সিটি কতৃর্পক্ষ ও মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য ১০০ শতাংশ ছাড়। এছাড়া, মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য রয়েছে বৃত্তিসহ নানা সুযোগ-সুবিধা।

প্রাকৃতিক পরিবেশে নয়নাভিরাম সুবিশাল স্থায়ী ক্যাম্পাসে সাধ্যের মধ্যে বিশ্ব মানের শিক্ষা দিতে প্রতিশ্রম্নতিবদ্ধ সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ। শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যৎ গঠনে গুণগত শিক্ষার মান নিশ্চিতকরণে প্রতিটি বিভাগে রয়েছে একাধিক প্রফেসরসহ অভিজ্ঞ শিক্ষকবৃন্দ। ইতিমধ্যে উচ্চ শিক্ষার ক্ষেত্রে গুণগত মান অর্জন, আপডেটেড সিলেবাস, মানসম্মত ল্যাব, লাইব্রেরি ও শ্রেণিকক্ষ পরিচালনার স্বীকৃতিস্বরূপ সাউদার্ন অর্জন করেছে আইইবি ও ফার্মেসি কাউন্সিল অ্যাক্রেডিটেশন।  

বিস্তারিত তথ্য জানার জন্য ইউনিভার্সিটির তথ্য অফিস (এডমিশন অফিস) অথবা সরাসরি  ০১৭১১৩৯৫৯৭৭, ০১৯১১৮৮২৭৬৪, ০২৪১৩৮০১০১-১৫। এছাড়াও ইউনিভার্সিটির ওয়েব সাইট  www.southern.edu.bd থেকে যাবতীয় তথ্য জানা যাবে।

যেসব বিষয়ে আবেদন করা যাবে- বিবিএ, এমবিএ (হোটেল ম্যনেজমেন্টসহ) ইএমবিএ, ইংরেজি, ইসলামিক স্টাডিজ, সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং(ইইই) ও ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ফার্মেসি, এলএলবি এবং এলএলএম।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন