রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

২০ রমজানের মধ্যে জাহাজ ভাঙ্গা শ্রমিকদের বেতন-বোনাস দেয়ার আহ্বান

বুধবার, ফেব্রুয়ারী ২৮, ২০২৪

প্রিন্ট করুন

চট্টগ্রাম: জাহাজ ভাঙ্গা শ্রমিক ট্রেড ইউনিয়ন ফোরামের সভা মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে এশিয়ান এসআর হোটেলের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। ফোরামের সভাপতি শ্রমিক নেতা তপন দত্তের সভাপতিত্বে ও ফজলুল কবির মিন্টুর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন ফোরামের যুগ্ম আহ্বায়ক এএম নাজিম উদ্দিন, জাতীয় শ্রমিক নেতা শফি বাঙালি, জাহাজভাঙা শ্রমিক ট্রেড ইউনিয়ন ফোরামের সদস্য মাহাবুবুর রহমান চৌধুরী, জাতীয়তাবাদী শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক শ ম জামাল, জাতীয় শ্রমিক ফেডারেশনের  সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী, বাংলাদেশ মুক্ত শ্রমিক ফেডারেশনের সভাপতি কাজি আলতাফ হোসেন ও সাধারণ সম্পাদক নুরুল আবসার, বাংলাদেশ লেবার ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক রবিউল হক শিমুল,বাংলাদেশ মেটাল ওয়ার্কার্স ফেডারেশনের যুগ্ম সম্পাদক মো. আলী, বাংলাদেশ ফ্রি ট্রেড ইউনিয়ন কংগ্রেসের সাধারণ সম্পাদক কেএম শহিদুল্লাহ, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নেতা মো. মানিক মণ্ডল।

সভায় জাহাজ ভাঙ্গা শ্রমিকদের আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে উৎসব বোনাস ও মার্চ মাসের বেতন ২০ রমাজনের মধ্যে দেয়ার জন্য মালিকদের প্রতি আহ্বান জানানো হয় এবং এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের দৃষ্টি আকর্ষণ করা হয়। এছাড়া, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ ও স্থায়ী সমাধানকল্পে শ্রমিকদের জন্য ন্যায্যমূল্যে রেশনিং ব্যবস্থা প্রনয়নেরও দাবি জানানো হয়।

সভায় জাহাজভাঙা শ্রমিকদের ঈদ বোনাস দেয়ার দাবিতে আগামী ২২ মার্চ চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডের ভাটিয়ারিতে মানববন্ধন কর্মসূচী পালন ও জাহাজভাঙা শ্রমিকদের সমস্যাগুলো জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষে আগামী ২৬ এপ্রিল জাতীয় কনভেনশন করার সিদ্ধান্ত নেয়া হয়।

কনভেশন সফল করার লক্ষে জাহাজভাঙা শ্রমিক ট্রেড ইউনিয়ন ফোরামের সদস্য মাহাবুবুর রহমানকে আহ্বায়ক, ফজলুল কবির মিন্টুকে সদস্য সচিব, দিদারুল আলম চৌধুরী, কে এম শহিদুল্লাহ, মো. আলী ও মো. ইদ্রিছকে যুগ্ম আহ্বায়ক করে কনভেনশন প্রস্তুতি পরিষদ গঠন করা হয়।

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন