শুক্রবার, ২৪ মে ২০২৪

শিরোনাম

২২-২৩ জুলাই মিশিগানে ১৪তম বাংলাদেশি-আমেরিকান ফেস্টিভাল

শুক্রবার, জুলাই ২১, ২০২৩

প্রিন্ট করুন

মিশিগান, যুক্তরাষ্ট্র: ১৪তম বাংলাদেশি-আমেরিকান ফেস্টিভাল যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের ওয়ারেন সিটি স্কয়ারে ২২ ও ২৩ জুলাই অনুষ্ঠিত হবে। উৎসবে মঞ্চ মাতাবেন তারকা শিল্পীসহ ১৫ জনের বাংলাদেশি সংগীত দল। শিল্পীদের মধ্যে রয়েছেন ব্যান্ড তারকা ফুয়াদ, পান্থ কানাই, বাংলা র‍্যাপার মোজা, তাসফিয়া ফাতিমা ও লোকজ সংগীত শিল্পী কালা মিয়া। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মিশিগান (বাম) এ ফেস্টিভালের আয়োজন করছে।

গেল শনিবার (১৫ জুলাই) সন্ধ্যায় ওয়ারেন সিটির একটি রেস্টুরেন্টে মিট দ্য প্রেস অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

বামের সাধারণ সম্পাদক সুমন কবিরের সঞ্চালনায় সংগঠনের সভাপতি জাবেদ চৌধুরী মেলার আয়োজন সম্পর্কে উপস্থিত সাংবাদিকদের বিস্তারিত তুলে ধরেন।

এতে জানানো হয়, দুই দিনের মেলা আয়োজনে বাংলা সংস্কৃতির ইতিহাস-ঐতিহ্য তুলে ধরা হবে। থাকবে পোশাক ও দেশীয় খাবারের প্রদর্শনী এবং শিশু-কিশোরদের জন্য বিশেষ আয়োজন। ৪৬০ জন স্কুলপড়ুয়াকে দেয়া হবে শিক্ষা উপকরণসহ স্কুলব্যাগ। দেশ থেকে আমন্ত্রিত শিল্পীদের পাশাপাশি প্রবাসী সংগীতশিল্পীদেরও পরিবেশনা থাকবে। এ ছাড়াও, বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ওপর রচিত একটি প্রামাণ্যচিত্র দেখানো হবে। প্রতিদিন বিকাল পাঁচটা থেকে রাত ১১টা পর্যন্ত উৎসব চলবে। মেলা শেষে র‍্যাফেল ড্র-তে থাকবে আকর্ষণীয় অনেক পুরস্কার।

মিট দ্য প্রেসে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি মতিন চৌধুরী, আহাদ আহমেদ, কোষাধ্যক্ষ জসিম চৌধুরী, উপদেষ্টা খাজা শাহাব আহমেদ ও আজহার রহমান।

সিএন/এমএ

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন