রবিবার, ২১ এপ্রিল ২০২৪

শিরোনাম

৫ অঙ্গরাজ্যের জরিপে বাইডেনকে পেছনে ফেললেন ট্রাম্প

সোমবার, নভেম্বর ৬, ২০২৩

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: যুক্তরাষ্ট্রের ৫টি প্রধান দোদুল্যমান অঙ্গরাজ্যে (সুইং স্টেট) বর্তমান প্রেসিডেন্ট বাইডেনকে পেছনে ফেলেছেন সাবেক ডোনাল্ড ট্রাম্প।

রোববার (০৫ নভেম্বর) নিউ ইয়র্ক টাইমস ও সিয়েনা কলেজের যৌথ এক জরিপে এই চিত্র উঠে এসেছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ছয়টি অঙ্গরাজ্যকে সুইং স্টেট বলা হয়। এগুলো হলো— নেভাডা, জর্জিয়া, অ্যারিজোনা, মিশিগান, উইসকনসিন এবং পেনসিলভানিয়া। এই অঙ্গরাজ্যগুলোতে কোনো দলেরই একক সংখ্যাগরিষ্ঠতা নেই। সাধারণ এই ছয় অঙ্গরাজ্যই ভোটের চূড়ান্ত ফলাফল নির্ধারণ করে।

জানা গেছে, বর্তমান প্রেসিডেন্ট বাইডেনের বিরুদ্ধে সম্ভাব্য রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প নেভাডায় ৫২ শতাংশ ভোটারের সমর্থন পেয়েছেন এর বিপরীতে বাইডেন ৪১ শতাংশ ভোটারের মনোযোগ কেড়েছেন।

অন্যদিকে জর্জিয়ায় ট্রাম্প ৪৯ শতাংশ ও বাইডেন ৪৩ শতাংশ, অ্যারিজোনায় ট্রাম্প ৪৯ শতাংশ ও বাইডেন ৪৪ শতাংশ, মিশিগানে ট্রাম্প ৪৮ শতাংশ ও বাইডেন ৪৩ শতাংশ এবং পেনসিলভানিয়ায় ট্রাম্প ৪৮ শতাংশ ও বাইডেন ৪৪ শতাংশ ভোটারের সমর্থন পেয়েছেন।

দোদুল্যমান রাজ্যগুলোর মধ্যে শুধুমাত্র উইসকনসিন অঙ্গরাজ্যে বাইডেন এগিয়ে আছেন। জরিপে সেখানে ট্রাম্প ৪৫ শতাংশ মানুষের সমর্থন পেয়েছেন। বিপরীতে বাইডেন পেয়েছেন ৪৭ শতাংশ মানুষের সমর্থন।

সিএন/এমটি

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন