মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

অটিজম শিশুদের সেবায় জ্যাকসন হাইটসে বাংলাদেশি প্রতিষ্ঠানের যাত্রা শুরু

বৃহস্পতিবার, আগস্ট ২৯, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: নিউইয়র্কে অটিজম শিশুদের সেবায় ‘এ্যাসসেন্ড এ্যাপলাইড বিহেভিওর এ্যানালাইসিস’ নামে একটি বাংলাদেশি প্রতিষ্ঠানের যাত্রা শুরু হয়েছে। অটিজম শিশুদের সুষ্ঠু বিকাশ ও বেড়ে ওঠায় সর্বোচ্চ সেবা প্রদান করবে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি জ্যাকসন হাইটসের ৭২-২৬ রুজভেল্ট এভিনিউতে প্রতিষ্ঠানটি উদ্বোধন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে ডাক্তার, নার্স, কমিউনিটি নেতৃবৃন্দ, কমিউনিটি এ্যাক্টিভিস্ট, ব্যবসায়ী, ছাত্র, সাংবাদিকসহ কমিউনিটির বিভিন্ন স্তরের বিভিন্ন পেশার মানুষ জন উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানটির উদ্যোক্তা কমিউনিটির অগ্রসরজন হিসেবে পরিচিত মোহাম্মেদ কে চিশতী সিপিএ এবং তার সহধর্মিণী চেরী এ্যান চিশতী (বোর্ড সার্টিফাইড বিহেভিওর এ্যানালিস্ট) জানান, শুধুমাত্র আর্থিক বিষয় চিন্তা করে নয়, বরং অটিজম শিশুদের সেবার মাধ্যমে তাদেরকে যথাসম্ভব স্বাভাবিক মানুষের মতো জীবন দিতে প্রতিষ্ঠানটি সর্বোচ্চ চেষ্টা করে যাবে।

চেরী এ্যান চিশতী জানান, অসংখ্য অটিজম শিশুর বাবা-মা এর সাথে আমার পরিচয় আছে। তাদের কষ্টগুলো খুব কাছ থেকে দেখেছি। সেখান থেকেই এই উদ্যোগটি নেওয়ার জন্য আমি অনুপ্রাণিত হয়েছেন। এইসব অটিজম শিশুদের বাবা-মায়ের মুখে হাসি ফোটাতে পারলে এই প্রচেষ্টা স্বার্থক হবে বলে মনে করি।

চিশতী দম্পতি আশা করেন, অটিজম শিশুদের অভিভাবকেরা যদি এখানে আসেন এবং প্রতিষ্ঠানটির কর্মপদ্ধতি দেখেন তাহলে তারা নিরাশ হবেন না।

মোহাম্মদ চিশতী জানান যে এই প্রতিষ্ঠানটিকে অটিজম শিশুদের সেবায় একটি দৃষ্টান্তমূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে।

উপস্থিত অতিথিবৃন্দের মধ্যে অনেকেই তাদের নিজ নিজ বক্তব্যে বলেন যে, বাংলাদেশী উদ্যোক্তাদের গতানুগতিক উদ্যোগগুলোর মাঝে এই প্রতিষ্ঠানটি একটি ব্যতিক্রম উদ্যোগ। সিপিএ চিশতী দম্পতির এই উদ্যোগকে তারা স্বাগত জানান এবং প্রতিষ্ঠানটির মাধ্যমে অটিজম শিশুরা উপকৃত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক ডিস্ট্রিক্ট ৩০ এর এসেম্বলী লিডার স্টিভেন রাগা। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশিষ্ট কমিউনিটি এ্যাক্টিভিস্ট এবং পরিচিত মুখ তরিকুল ইসলাম মিঠু।

Views: 8

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন