বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

আমেরিকায় স্টেইজ শোতে দর্শক মাতানো জনপ্রিয় শিল্পী রোকসানা মির্জা

বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১

প্রিন্ট করুন
MIR 9
MIR 9

বাংলা গানের জনপ্রিয় সংগীত শিল্পী রোকসান মির্জা থাকেন নিউইয়র্ক শহরে। স্টেইজ শো করে নিউইয়র্কে জনপ্রিয় হয়ে ওঠেন। ছোট বেলা থেকে নাচগানের প্রতি আগ্রহ তার। ইতিমধ্যে কয়েকশ স্টেইজ শোতে অংশ গ্রহণ করেন। করোনা পরিস্থিতির কারণে ইদানিং বেশী শো করছেন না। তারপরও কিছু শোতে অংশ গ্রহণ করেছেন। সম্প্রতি শো করেছেন কুইন্স প্যালেসে বৈশাখী মেলায়।
স্টেইজ শোতে দর্শক মাতানো গানের কারণে ২০০৯ সাল থেকে ঢাকার বাইরে সহ একাধিক দেশে গিয়েছেন মির্জা। ২০১৪ সালের সেপ্টম্বর মাসে চলে আসেন আমেরিকায়। এক যুগের বেশী সময় ধরে সাংস্কৃতিক অঙ্গনে জড়িত আছেন। ধীরে ধীরে হয়ে ওঠেন জনপ্রিয় কণ্ঠশিল্পী। গানের কারণে একাধিক পুরস্কারও পেয়েছেন।

চ্যানেল আই ‘সেরাকন্ঠ’ পনের তম তালিকায় স্থান পেয়েছিলেন তিনি। দেশের বাইরে গানের অনুষ্ঠানের একটি চুক্তি থাকায় সেরাকণ্ঠে আর সময় দিতে পারেন নি। তার প্রথম এ্যলবাম বের হয় ‘মনের সাথে কাঁচ মিলাইওনা’ এই এ্যালবামে ওস্তাদের সাথে গান করেন। দ্বিতীয় এ্যলবাম ছিল ‘লাখে একটা’।
রোকসানা মির্জার দাদার বাড়ি ভোলায়। জন্মস্থান ঢাকার বাড্ডায়। সেখানেই ফ্যামেলীর সাথে বেড়ে ওঠেন। একাই থাকছেন নিউইয়র্ক শহরে। সে দিক থেকে মানসিক কষ্টে আছেন । মা সহ ফ্যামেলীর সদস্যদের মিস করেন। আক্ষেপ করে বলেন, মা সাথে থাকলে অনেক কিছুই আমার সহজ হতো।

করোনায় চারিদিকে সুখকর কোন সংবাদ নেই। তারপরও নিজেকে সামলে রাখার চেষ্টা করেন। আগে প্রতিদিন সকালে রেওয়াজ করতেন। এখন আর নিয়মিত রেওয়াজ হয়না। মাঝে মধ্যে রেওয়াজ করেন। ঈদের পরে নিয়মিত রেওয়াজ করবেন। শো গুলোতে পারফরমেন্স করবেন নিয়মিত ভাবে।
এখন কিছুটা অবসর আছে। অবসরের ফাঁকে কিছু গান রেকর্ড করছেন। দর্শকদের জন্য ইউটিউব ও সামাজিক মাধ্যমে প্রকাশ করবেন বলে জানান রোকসানা মির্জা।

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন