শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

কমলা-ট্রাম্প তমুল প্রচারণা, বাড়তি নজরে দোদুল্যমান অঙ্গরাজ্যগুলো

মঙ্গলবার, অক্টোবর ১৫, ২০২৪

প্রিন্ট করুন

নিজেদের কোটে ভোটার টানতে তমুল প্রচারণা চালাচ্ছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিস এবং রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। বিশেষ করে দোদুল্যমান অঙ্গরাজ্যগুলোয় তারা ভোটারদের আস্থা অর্জনের চেষ্টা চালাচ্ছেন। বিশ্লেষকদের মতে এই ৭টি অঙ্গরাজ্যই গড়ে দিবে ব্যবধান।

সাম্প্রতিক কিছু জরিপে দেখা গেছে, এবারের নির্বাচনে তীব্র প্রতিযোগিতা হবে। তবে, কিছু জরিপ কমলা হ্যারিসের জন্য উদ্বেগের কারণ হয়ে দাড়িয়েছে। ডেমোক্র্যাটিক দলের কিছু ভোটারের মধ্যে তার সমর্থনে ভাটা পড়ার লক্ষণ দেখা যাচ্ছে।

কমলা হ্যারিস সম্প্রতি উত্তর ক্যারোলাইনায় প্রচারণা চালান, যেখানে হারিকেন হেলেনের আঘাতে ২৩৫ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় ট্রাম্প প্রশাসনের পর্যাপ্ত সহায়তা না দেওয়ার অভিযোগ তুলেছেন রিপাবলিকান প্রার্থী। কমলা তার বক্তব্যে সংকট মোকাবিলায় মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। অন্যদিকে, ট্রাম্প অ্যারিজোনায় প্রচারণায় অভিবাসন ইস্যুকে সামনে এনেছেন এবং পুনরায় নির্বাচিত হলে সীমান্তে আরও ১০ হাজার সীমান্তরক্ষী নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছেন।

জরিপ বলছে, সাতটি দোদুল্যমান অঙ্গরাজ্যে দুই প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। তবে কমলার জন্য লাতিন ভোটারদের সমর্থন আদায় করা একটি চ্যালেঞ্জ হিসেবে দেখা দিচ্ছে। অন্যদিকে, ট্রাম্পের অভিবাসনবিরোধী বক্তব্য সত্ত্বেও কিছু লাতিন ভোটার তার দিকে ঝুঁকছেন না।

কমলা হ্যারিসের প্রচারণার একটি বড় অংশ কৃষ্ণাঙ্গ নারী ভোটারদের ওপর ভিত্তি করে এগিয়ে চলছে, যদিও কৃষ্ণাঙ্গ পুরুষদের মধ্যে তার সমর্থন কিছুটা কমেছে। অন্যদিকে, ডোনাল্ড ট্রাম্পও তার প্রচারণার কেন্দ্রবিন্দুতে অভিবাসনসহ নিরাপত্তা ইস্যুগুলোকে গুরুত্ব দিচ্ছেন।

Views: 3

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন