রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

কাল থেকে অনির্দিষ্টকালের জন্য অচল থাকবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

রবিবার, জুন ৩০, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত ‘বৈষম্যমূলক প্রজ্ঞাপন’ প্রত্যাহারের দাবিতে সর্বাত্মক আন্দোলনের কর্মসূচি হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সকল বিভাগের ক্লাস-পরীক্ষা বন্ধের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। অন্যদিকে একই দাবিতে দিনভর কর্মবিরতি পালন করবে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা। ফলে অনির্দিষ্টকালের জন্য কার্যত অচল হয়ে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টি।

রোববার (৩০ জুন) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক এ. বি. এম. আবু নোমান স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, অর্থ মন্ত্রণালয় কর্তৃক সম্প্রতি জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তিকরণ ও শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহবানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ১ জুলাই ২০২৪ তারিখ থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি পালন করবে।

বিবৃতিতে আরও বলা হয়, এসময় সকল ক্লাস, সকল পরীক্ষা, দাপ্তরিক কাজ, বিভিন্ন সভা, সেমিনার, কনফারেন্স ও ওয়ার্কশপসহ সকল ধরনের কার্যক্রম বন্ধ থাকবে।

এ দিকে একই দাবিতে আগামীকাল সোমবার দিনভর কর্মবিরতি পালন করবে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল আসাদ।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল আসাদ বলেন, সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত ‘বৈষম্যমূলক প্রজ্ঞাপন’ প্রত্যাহারের দাবিতে আমরা আগামীকাল কর্মবিরতি পালন করব৷ পরবর্তীতে কর্মচারী সমিতির সমন্বয়ে গঠিত কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন