রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

কোটা আন্দোলন/হাসপাতাল থেকে নাহিদ ও আসিফকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

শুক্রবার, জুলাই ২৬, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৬ জুলাই) বিকাল সাড়ে চারটার দিকে তাদের তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে আরেক সমন্বয়ক সারজিস আলম সংবাদ মাধ্যমকে অভিযোগ করেছেন।

সার্জিস বলেন, ‘নাহিদের এক আত্মীয় হাসপাতাল থেকে আমাকে ফোনে জানিয়েছেন যে শুক্রবার (২৬ জুলাই) বিকাল সাড়ে চারটার দিকে নাহিদ ও আসিফকে হাসপাতাল থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তুলে নিয়ে গেছে।’

তবে, এ ব্যাপারে জানতে শুক্রবার (২৬ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডেপুটি কমিশনার (মিডিয়া) ফারুক হোসেনকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

গেল শনিবার (২০ জুলাই) ভোরে ঢাকার সবুজবাগের একটি বাসা থেকে নাহিদ ইসলামকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যায় বলে অভিযোগ পাওয়া যায়। বাম উরু ও কাঁধে প্রচণ্ড ব্যথা ও গভীর ক্ষতসহ রোববার (২১ জুলাই) তাকে পাওয়া যায়।

তার পূর্বের দিন শুক্রবার (১৯ জুলাই) আসিফ মাহমুদকে আইনশৃঙ্খলা বাহিনী অপহরণ করে বলে অভিযোগ ওঠে। পাঁচ দিন পর তাকে পাওয়া যায়।

এরপর থেকে তারা দুইজনেই হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকাল থেকে হাসপাতালে তাদের নজরদারিতে রাখা হয়। তাদের কেবিনের সামনে গোয়েন্দা পুলিশ সদস্যরা পাহারা দিচ্ছিলেন এবং সাংবাদিকসহ কাউকে নাহিদ ও আসিফের সাথে দেখা করতে দেননি বলে জানা গেছে।

সিএন/আলী

Views: 2

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন