বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

গণতন্ত্র ও মৌলিক অধিকার রক্ষাই ডেমোক্র্যাটদের লক্ষ্য; অর্থনীতি ও মুদ্রাস্ফীতি নিয়ে কমলাকে কটাক্ষ ট্রাম্পের

রবিবার, সেপ্টেম্বর ১৫, ২০২৪

প্রিন্ট করুন

ওয়াশিংটন ডিসি, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে গণতন্ত্র ও সাধারণ মানুষের মৌলিক অধিকার রক্ষাই ডেমোক্র্যাটদের লক্ষ্য। ওয়াশিংটন ডিসিতে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন ডেমোক্রেট দলেল প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস। এছাড়া উজ্জ্বল ভবিষ্যতের দিকে যাওয়ার লড়াইয়ে রিপাবলিকান প্রার্থী ডোনাল ট্রাম্পকে বাধা বলেও উল্লেখ করেন তিনি।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে ফোনিক্স অ্যাওয়ার্ডের নৈশভোজে অংশ নেন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস।

সেখানেই আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে গণতন্ত্র ও সাধারণ মানুষের মৌলিক অধিকার রক্ষাই ডেমোক্র্যাটদের লক্ষ্য বলে জানান কমলা। পাশাপাশি, স্বাস্থ্য খাতে উন্নতি, নয়া ব্যবসায়ের সুযোগ সৃষ্টির ব্যাপারেও প্রতিশ্রুতি দেন তিনি।

এছাড়া, ট্রাম্পের সমালোচনা করে কমলা হ্যারিস বলেন, ‘আমরা যখন একটি উজ্জ্বল ভবিষ্যতের দিকে যাওয়ার জন্য লড়াই করছি, ডোনাল্ড ট্রাম্প তখন জাতিকে পিছিয়ে নিতে চায়। তারা ধনীদের আয়কর দেয়া থেকে বিরত রাখতে চায়। এমনকি সামাজিক সুরক্ষা ও স্বাস্থ্য খাতের সমাপ্তি ঘটাতে চায়।’

এ দিকে, কমলার প্রচারে পঞ্চমুখ ডেমোক্রেট শিবিরের ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী টিম ওয়ালজ। একই দিন উইসকনসিন অঙ্গরাজ্যে নির্বাচনী প্রচারণা চালান তিনি। বলেন, ‘উইসকনসিন অঙ্গরাজ্যে ভোটের লড়াইয়ে জয়ী হওয়াটা যুদ্ধ জয় করার মত হবে।’

অন্য দিকে, শনিবার (১৪ সেপ্টেম্বর) লাস ভেগাসে নিরাপত্তা বাহিনীর অনুষ্ঠানে যোগ দিয়ে সীমান্তে অভিবাসন নীতির কারণে ডেমোক্র্যাটদের কড়া সমালোচনা করেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এ সময় যুক্তরাষ্ট্রের অর্থনীতি, মুদ্রাস্ফীতি নিয়েও কমলাকে কটাক্ষ করেন তিনি।

ট্রাম্প বলেন, ‘নির্বাচনে প্রতারণা করতে তারা বেশ পরিপক্ক। তাই, আমাদের সতর্ক হতে হবে।’

তবে, নির্বাচনে জয়ী হলে ওহাইও অঙ্গরাজ্যের স্প্রিংফিল্ড শহরের হাইতির ১৫ হাজার অভিবাসীকে বিতাড়িত করার অঙ্গীকার করে বিপাকে পড়েছেন ট্রাম্প।

সিএন/আলী

Views: 3

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন