শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

চট্টগ্রামে বঙ্গবন্ধু শিল্পনগরে দশ একর জমি পেল এন মোহাম্মদ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ

বৃহস্পতিবার, আগস্ট ১২, ২০২১

প্রিন্ট করুন
নিউইয়র্কে বনভোজন ও ঈদ পুনর্মিলনী করল ইউএসএ রংপুর সমিতি 2 1
নিউইয়র্কে বনভোজন ও ঈদ পুনর্মিলনী করল ইউএসএ রংপুর সমিতি 2 1

চট্টগ্রাম: বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে শিল্প স্থাপনের লক্ষ্যে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এবং এন মোহাম্মদ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মধ্যে জমি লিজ চুক্তি বুধবার (১১ আগস্ট) সই হয়েছে। 

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে দশ একর জমিতে ৫১ দশমিক ২২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে প্রতিষ্ঠানটি বিভিন্ন ধরনের প্লাস্টিক পণ্য উৎপাদন কারখানা গড়ে তোলার পরিকল্পনা করেছে, যার মধ্যে রয়েছে পিভিসি ফার্নিচার, এইচডিপিই পাইপ ও ফিটিংস, ডব্লিউপিসি ও পিভিসি ডোর, ফ্লেস্কিবল প্যাকেজিং, মোল্ডস ইত্যাদি। এ শিল্পে প্রায় এক হাজার ৬০০ জনের কর্মসংস্থান সৃষ্টি হবে বলে আশা করা যাচ্ছে। 

বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন বলেন, ‘শিল্প স্থাপন করেই বেজা ক্ষান্ত নয়, এ বিশাল আয়তনের শিল্প নগরের জন্য খাতভিত্তিক প্রয়োজনীয় দক্ষ মানবশক্তি গড়ে তোলার লক্ষ্যে বেজা বিভিন্ন প্রশিক্ষণ সংস্থার সাথে নিয়মিত কাজ করছে।

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধু শিল্পনগরে চলছে অসম্ভবকে সম্ভব করে তোলার এক নিরন্তর সংগ্রাম। শিল্প সৃষ্টিতে প্রয়োজনীয় সব অবকাঠামো ইতোমধ্যেই ব্যাপকভাবে দৃশ্যমান হয়েছে। জলবায়ুর পরিবর্তনের নিরিখে সবুজ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার জন্য একই প্রকল্পের অধীনে সিইটিপি, ইটিপি, এসটিপি, ডিস্যালাইনেশন প্ল্যান্ট, রেসপন্স সেন্টারসহ প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের মাধ্যমে আধুনিক নগরব্যবস্থা গড়ে তোলার কাজ পূর্ণ গতিতে এগিয়ে চলেছে।

লিজ চুক্তিতে সই করেন বেজার নির্বাহী সদস্য মোহাম্মদ আলী আহসান এবং এন মোহাম্মদ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজেব্যবস্থাপনা পরিচালক নজরুল হক। 

এন মোহাম্মদ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ বাংলাদেশের প্লাস্টিক পণ্য উৎপাদনে স্বনামধন্য একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি বিভিন্ন ধরনের পিভিসি আসবাবপত্র, দরজা, ফিটিংস ছাড়াও ভবন নির্মাণ, সেচ, পানি সরবরাহের পিভিসি সামগ্রী উৎপাদন করে থাকে।

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন