বুধবার, ২৩ অক্টোবর ২০২৪

শিরোনাম

চট্টগ্রাম সমিতির নির্বাচনে ৬ চ্যালেঞ্জ ভোট নিয়ে জটিলতা

সোমবার, অক্টোবর ২১, ২০২৪

প্রিন্ট করুন

যুক্তরাষ্ট্রে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রাম সমিতির ভোটগ্রহণ। ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশনের ঘোষিত প্রাথমিক ফলাফলে ২ ভোটে এগিয়ে আছেন মাকসুদ-মাসুদ প্যানেলের সভাপতি প্রার্থী মাকসুদ চৌধুরী। যদিও নির্বাচন কমিশন বলছে এ ফলাফল নির্বাচনের চূড়ান্ত ফলাফল নয়। ফিলাডেলফিয়া কেন্দ্রে ৪টি, কুইন্সের একটি কেন্দ্রে ১টি ও তাহের আরিফ প্যানেলের অসুস্থ হয়ে যাওয়া সভাপতি প্রার্থী তাহেরের একটি ভোটসহ মোট ৬ টি চ্যালেঞ্জ ভোট গ্রহণের কথাও জানায় নির্বাচন কমিশন। মূল আইডি ছাড়া আইডির ফটোকপি দিয়ে ভোট দেয়ায় ভোটগুলো চ্যালেঞ্জ ভোট হিসেবে গ্রহণ করা হয়েছে বলে জানায় কমিশন।

এদিকে প্রাথমিক ফলাফলের ভিত্তিতে বিজয় মিছিল করতে দেখা গেছে মাকসুদ মাসুদ প্যানেলকে। যদিও ৬টি চ্যালেঞ্জ ভোটের ফলাফলসহ চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হলে বদলে যেতে পারে ভোটের ফলাফল। এ ভোটগুলো নিজেদের ভোট বলে দাবিও করেন তাহের আরিফ প্যানেল। ভোটগুলোর বিপরীতে মূল আইডি কার্ড নির্বাচন কমিশনে জমা দেয়ার জন্য প্রস্তুতির কথাও জানান তারা।

অপরদিকে আইডি বিহীন ৬ চ্যালেঞ্জ ভোট নিয়ে প্রশ্ন তুলেন প্রাথমিক ফলাফলে বিজয়ী সভাপতি মাকসুদ চৌধুরী। তিনি বলেন, নির্বাচন কমিশন শুরু থেকেই বলে আসছে আইডি ছাড়া কোন ভোটগ্রহণ করা হবেনা। কিন্তু সেখানে ৬টি ভোট তাহলে চ্যালেঞ্জ ভোট হয় কিভাবে।

এবিষয়ে নির্বাচন কমিশনার মো. হারুন বলেন, এ ব্যাপারে আমি একা সিদ্ধান্ত দিতে পারবনা। আমাদের আরো কমিশনার আছেন। ইলেকশন কমিশন তদন্ত করে তদন্ত প্রতিবেদন অনুযায়ী চ্যালেঞ্জ হিসেবে নেয়া ৬টি ভোটের বিষয়ে সিদ্ধান্ত নিবেন । ঐ ৬টি ভোটের বিষয়ে সিদ্ধান্ত হওয়ার পর চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

চট্টগ্রাম সমিতির নির্বাচনে ৬ চ্যালেঞ্জ ভোটের ফলাফল ঘোষিত হলে এ নিয়ে সমিতিতে আবারও জটিলতা সৃষ্টি হতে পারে বলে মনে করছেন অনেকেই। দীর্ঘদিন মামলা জটিলতায় ভোগা চট্টগ্রাম সমিতি কি আবারও একই পথে এগুচ্ছে কিনা এমন আশঙ্কাও করছেন তারা।

Views: 6

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন