শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

চবিতে সিইউডিএসের আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগীতা শুরু শুক্রবার

বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

প্রিন্ট করুন
IMG 20211201 223450 042
IMG 20211201 223450 042

নিজস্ব প্রতিবেদক:

চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএসের) রজতজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে দুইদিনব্যাপী ডিএনসি সিইউডিএস আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগীতার শুরু হচ্ছে আগামী শুক্রবার।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। 

সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি আবদুল্লাহ আল আসআদ স্বাক্ষরিত এক লিখিত বক্তব্যে বলা হয় ,আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতাটির প্রথম পূর্ব চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে এবং আয়োজনের দ্বিতীয় পর্ব পরদিন ফাইনালের চূড়ান্ত পর্ব, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটে।

তিযোগিতায় অংশগ্রহণ করবে বাংলাদেশের স্বনামধন্য ২৫টি বিশ্ববিদ্যালয়ের ২৮ টি দল। প্রত্যেকদলে থাকবে ৩জন সদস্য।
অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে অন্যতম হলো- ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিতর্ক সংঘ, শাহজালাল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, ইসলামিক প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি ইত্যাদি। বিচারক হিসেবে থাকছে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সুপরিচিত বিতার্কিকাপ।

চবির আইন অনুষদের ডিন ও ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির মডারেটর প্রফেসর এবিএম আবু নোমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য ড. শিরীণ আখতার,  গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম জেলা শাখার উপ পুলিশ মহাপরিদর্শক মোঃ আনোয়ার হোসাইন,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিভাই কুমার ভট্টাচার্য, জেনারেল ম্যানেজার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ মজিবুর রহমান পাটওয়ারী।  

প্রসঙ্গত, ‘অন্তরের সীমানা বিস্তারে মুক্তিযুদ্ধ সব্যসাচী চেতনায় অনির্বাণ, এই স্লোগানকে সামনে রেখে ১৯৯৬ সালের ১১২ নভেম্বর প্রতিষ্ঠিত হয় চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি। প্রতিষ্ঠার পর অনেক চড়াই-উতরাই পার হয়ে আজ সংগঠনটি তার ২৫ বছরে উদযাপন করতে চলেছে। 

আইআই/

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন