মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

জর্জিয়ায় স্কুলে গুলি বর্ষণের দায়ে বালক অভিযুক্ত

শুক্রবার, সেপ্টেম্বর ৬, ২০২৪

প্রিন্ট করুন

জর্জিয়া, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যের একটি উচ্চ বিদ্যালয়ে গুলি করে চারজনকে খুনের দায়ে ১৪ বছর বয়সী এক বালককে অভিযুক্ত করা হয়েছে। এ দিকে, তার পিতার বিরুদ্ধে নরহত্যার অভিযোগ করা হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) কর্তৃপক্ষ এসব তথ্য জানিয়েছে। সংবাদ এএফপির।

বুধবার (৪ সেপ্টেম্বর) জর্জিয়ার অ্যাপালাচি হাই স্কুলে দুই শিক্ষার্থী ও দুই শিক্ষককে খুন করার অভিযোগে কিশোরটির বিরুদ্ধে চারটি খুনের মামলা হয়েছে। স্কুলটিতে ওই বালকের হামলায় নয়জন আহত হয়। এদের অধিকাংশই শিশু। তারা সুস্থ হয়ে উঠছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

৫৪ বছর বয়সী সন্দেহভাজন বাবা কলিন গ্রে নিরাপত্তা হেফাজতে রয়েছেন এবং তার বিরুদ্ধে অনিচ্ছাকৃত হত্যাকাণ্ডের চারটি, দুইটি খুনের ও শিশুদের প্রতি নিষ্ঠুরতার আটটি অভিযোগ আনা হয়েছে। শিশুর বেপরোয়া গুলি বর্ষণের ঘটনায় জড়িত থাকার পর এসব অভিযোগে কলিন যুক্তরাষ্টের ফৌজদারি অভিযোগের মুখোমুখি হওয়া সর্বশেষ আমেরিকান বাবা।

জর্জিয়ার তদন্ত ব্যুরোর পরিচালক ক্রিস হোসি সংবাদ সম্মেলনে বলেছেন, ‘কলিন তার ছেলেকে ‘জ্ঞাতসারে’ অস্ত্র রাখার অনুমতি দেয়ার পর তার বিরুদ্ধে অভিযোগগুলো আনা হল।’

যুক্তরাষ্ট্রের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গোলাগুলি নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে। দেশটিতে বন্দুকের সংখ্যা মানুষের চেয়ে বেশি ও এমনকি শক্তিশালী সামরিক ধাচের রাইফেল ক্রয়ের নিয়মগুলো বহু শিথিল। ফলে, আমেরিকানরা খুব সহজেই এ ধরনের অস্ত্র কিনতে পারেন।

সিএন/আলী

Views: 1

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন