শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

জাবেদ-ওয়াসিকার সঙ্গে মামলার আসামি বিএনপির নেতাকর্মীও

বৃহস্পতিবার, অক্টোবর ১০, ২০২৪

প্রিন্ট করুন

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের আনোয়ারায় ৪ বছর আগে বিএনপির মিছিলে হামলার ঘটনায় আওয়ামী লীগ সরকারের সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও সাবেক অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানসহ ১১২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের মামলায় বিএনপি নেতাকর্মীকেও আসামি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

মামলায় আসামি করায় ক্ষোভ জানিয়েছে চট্টগ্রাম জেলা ছাত্রদলের সদস্য মোহাম্মদ মহিন উদ্দিন জানায়, আমার চাচা উপজেলা যুবদলের আহবায়ক এবং আমি জেলা ছাত্রদলের সদস্য। আমার পুরো পরিবার বিগত ১৫ বছর ধরে শেখ হাসিনা সরকারের নির্যাতনের শিকার। এরমধ্যে গ্রুপিং রাজনীতির শিকারে আমার পিতা মো. নাসির উদ্দীনকে ৯৪ নম্বর আসামী করা হয়েছে তাদের সঙ্গে। আমার পিতা দীর্ঘদিন ধরে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। আমরা পুরো পরিবার বিএনপির রাজনীতিতে জড়িত। এসব ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বিষয়টি আমরা কেন্দ্রে লিখিতভাবে জানাব।

গত সোমবার (৭ অক্টোম্বর) রাতে মামলাটি দায়ে করেন তৌহিদ মিয়া (৩৪) নামের এক স্থানীয় বিএনপি নেতা। মঙ্গলবার দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেন সহকারি পুলিশ সুপার মো. সোহানুর রহমান সোহাগ।

মামলার বাদী তৌহিদ উপজেলার হাইলধর ইউনিয়নের পীরখাইন ৯ নম্বর ওয়ার্ডের জাফর আহমদের পুত্র। ২০২০ সালের ২০ অক্টোম্বর বিকেলে উপজেলার কালাবিবি দীর্ঘির মোড়ে বিএনপির মিছিলে হামলার ঘটনায় এ মামলাটি দায়ের করেন তিনি। হামলায় সেইদিন তিনি আহত হয়েছেন বলেও মামলার এজাহারে উল্লেখ করেন।

মামলায় আওয়ামী লীগ সরকারের সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও সাবেক অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানসহ ১১২ জনের নাম উল্লেখসহ আসামি করা হয়েছে আনোয়ারা উপজেলা যুবদলের আহ্বায়ক হারেস আহমেদ হারেসের আপন বড়ভাই বিএনপি নেতা মো. নাসির উদ্দীন, আহবায়ক কমিটির সদস্য ও সাবেক হাইলধর ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদিনকে। তবে ভুলে আওয়ামী লীগের সাথে তাদের আসামি করা হয়েছে বলে জানিয়েছেন মামলার বাদী বিএনপির কর্মী তৌহিদ মিয়া।

রাজনৈতিক কোন্দলের কারণে তার নাম দেওয়া হয়েছে দাবি করে যুবদল নেতা জয়নাল আবেদীন জানান, মামলার বাদীর সাথে আমার কোনো রকম ব্যক্তিগত দ্বন্দ্ব নাই। তবে তারা আনোয়ারায় বিএনপির যে নেতার রাজনীতি করে, আমি তার রাজনীতি না করে বিএনপির সাবেক এমপি সরওয়ার জামাল নিজাম ও দক্ষিণ জেলা যুবদলের সভাপতি শাহজাহানের নেতৃত্বে রাজনীতি করার কারণে গ্রুপটি আমাকে মামলা দিয়েছে।

মামলার বাদী তৌহিদ মিয়া জানান, বিভিন্ন জায়গা থেকে নাম আসছে। সবাইকে তো আমি চিনিনা। সম্ভবত ভুলে চলে আসছে নাম।

আনোয়ারা উপজেলা যুবদলের দপ্তর সম্পাদক পদমর্যাদার সদস্য রাশেদ আহমেদ বলেন, জয়নাল দীর্ঘদিন ছাত্রদল করছে, তারপর যুবদলের দায়িত্বে আসছে। হয়তো কেউ ষড়যন্ত্র করে তার নাম এজাহারে দিয়েছে। আমরা আহ্বায়ক কমিটি থেকে প্রতিবাদ জানাবো।

এ বিষয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনির হোসেন বলেন, আসলে বিষয়টি তো আমার জানার কথা না।বিএনপির লোকজনই নাম গুলো দিয়েছে। এখন যেহেতু এই নিয়ে সমস্যা হচ্ছে সেহেতু তদন্ত করে বিষয়টি ঠিক করা হবে।

Views: 54

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন