শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

নিউইয়র্কে পার্কিং টিকিট স্ক্যাম, হাতিয়ে নেওয়া হচ্ছে হাজার হাজার ডলার

শুক্রবার, জুলাই ১২, ২০২৪

প্রিন্ট করুন

ইফতেখার ইসলাম: নিউইয়র্কে বেড়েছে প্রতারক চক্রের দৌরাত্ম্যে। ইন্টারনেট ও প্রযুক্তি ব্যবহার করে ভূয়া পার্কিং টিকিট দিয়ে একটি মহল হাতিয়ে নিচ্ছে হাজার হাজার ডলার। আর এর থেকে নিজেদের নিরাপদ রাখতে সতর্ক করেছে সিটি প্রশাসন।

সিটি মেয়র এবং ব্রুকলিন জেলা অ্যাটর্নির অফিস অনুসারে, স্ক্যামাররা সাধারণ মানুষের কাছে একটি মেচেজ পাঠায়। যেখানে গ্রাহকের একটি অপরিশোধিত পার্কিং টিকিট বা টোল ফি বকেয়া আছে বলে উল্লেখ করা হয়।

মেচেজগুলো এমনভাবে পাঠানো হয় যা দেখতে হুবহু অফিসিয়াল মনে হয়। কোন ব্যক্তি এসব মেচেজের লিংকে প্রবেশ করলেই নিয়ে যাওয়া হয় তৃতীয় কোন সাইটে। আর এসব পর্যায়ে গ্রহকের বিভিন্ন তথ্য চুরি করে তা ডার্ক ওয়েবে বিক্রি করে দেয় প্রতারক চক্র।

ব্রুকলিন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি এরিক গঞ্জালেজ বলেন, শহরের ভার্চুয়াল কারেন্সি ইউনিট তদন্ত শুরু করার একদিনের মধ্যে স্মিশিং স্ক্যামের সাথে যুক্ত ১১টি ইন্টারনেট ডোমেন বন্ধ করে দিয়েছে।

তিনি বলেন, সাধারণ মানুষের অযাচিত টেক্সট মেসেজ এবং ব্যক্তিগত তথ্যের বিষয়ে আরও সতর্ক হওয়া উচিত। সব ধরণের লিংকে প্রবেশের আগে যাচাই-বাছাই করে নেওয়া উচিত। 

এনওয়াইসি মেয়র এরিক অ্যাডামস বলেন, সিটি প্রশাসন মেচেজের মাধ্যমে কখনও অর্থ পরিশোধের কথা বলে না। এসব ভূয়া এবং প্রতারক চক্রের কারসাজি। তাই সকলের উচিত সর্বোচ্চ সতর্ক থাকা। 

অ্যাডামস এক বিবৃতিতে বলেন, একটি মহল সর্বদা সাধারণ জনগণের ভোগান্তির কারণ হচ্ছে।  আমরা তাদের বিষয়ে তৎপর এবং ব্যবস্থা নিচ্ছি। বাসিন্দাদের আস্থা-বিশ্বাসকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে প্রতারণা আমরা মেনে নিবো না।

Views: 2

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন