বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নিউইয়র্ক ফ্যাশন উইকে নজরকাড়া আয়োজন, মাতালেন যারা

সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪

প্রিন্ট করুন

শুরু হয়ে গেছে ফ্যাশন জগতের সবচেয়ে বড় আসর নিউইয়র্ক ফ্যাশন উইক। যুক্তরাষ্ট্রে সপ্তাহব্যাপী এ আসরে অংশ নিচ্ছেন বিশ্বের নানা প্রান্ত থেকে নামজাদা ফ্যাশন ডিজাইনার ও মডেলরা।

বিশ্বের বড় বড় ব্র্যান্ড এ উপলক্ষে বছরের বসন্ত ও গ্রীষ্মের পোশাকের কালেকশন প্রদর্শন করছে। আলোর ঝলকানির মধ্যে চলে নানা দেশের পোশাকের প্রদর্শনী। ফ্যাশন উইকটি ৬ সেপ্টেম্বর শুরু হয়েছে এবং ১১ সেপ্টেম্বর শেষ হয়। চলুন একনজরে দেখে আসি নিউইয়র্ক ফ্যাশন উইক মাতানো কিছু ব্রান্ড সম্পর্কে—

রাল্ফ লরেন
রাল্ফ লরেনের সর্বশেষ সংগ্রহে সুপার মডেল নাওমি ক্যাম্পবেল, ক্যাসি মুসগ্রেভসসহ বিখ্যাত অনেকে র‌্যাম্পে হেঁটেছেন। এবারের কালেকশন উপকূলীয় স্নিগ্ধতাকে মাথায় রেখে সাদা এবং নীল রঙের প্যালেটে সাজিয়েছেন তারা। এবারের তাদের নতুন কালেকশনে নারী ও পুরুষ- উভয়ের জন্যই পোশাক রাখা হয়েছে। প্রতিটি পোশাকের কাট অত্যন্ত মিনিমাল। আগাগোড়া স্নিগ্ধতায় ভরপুর। এই সংগ্রহে মেয়েদের জন্য রয়েছে এ-লাইন মিনি ড্রেস, স্কার্ট-স্যুট কো-অর্ড সেট, শার্ট, ওয়াইড প্যান্ট, টপ।

এরিয়া
নিউইয়র্কের ব্র্যান্ড এরিয়া তাদের ১০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে অ্যাভান্ট-গার্ডে ক্রিয়েশনের পোশাক নিয়ে আসে। পুঁতিযুক্ত হাত, শক্তভাবে সংকুচিত নাইলন হাত যেটা আবার পালকের মতো করে তৈরি করা হয়েছে। তাদের নতুন সংগ্রহের সব কটি পোশাক ছিল চোখধাঁধানো। নানা ডিজাইনের শর্ট ও লং গাউন, প্যান্ট ও টপ সেট, স্যুট-স্কার্ট ছিল দেখার মতো।

কলিনা স্ট্রাডার
মার্কিন ফ্যাশন ডিজাইনার হিলারি টেমরের ব্র্যান্ড কলিনা স্ট্রাডার পোশাকের ক্ষেত্রে সব সময় বিভিন্নতা নিয়ে আসে। এবারে তাদের কালেকশনে মেয়েদের জন্য হল্টারনেক টপ প্যান্ট সেট, পাওয়ার স্যুট, স্কার্ট-স্যুট, কোটে একটু ভিন্নধর্মী প্যাটার্ন রয়েছে। স্কার্টের একটি লাইনআপের সঙ্গে অলংকৃত ফুল এবং টায়ার্ড রাফেলের মাধ্যমে মৌলিক বিষয়গুলোতে ফুটিয়ে তুলেছেন। গ্রিন লেডি অব ব্রুকলিন নামে পরিচিত এলিজাবেথ সুইট হার্টের মতো মডেলরা র‌্যাম্প মাতিয়েছেন, যা এখন পর্যন্ত সবচেয়ে বৈচিত্র্যময় কাস্টিংগুলোর মধ্যে অন্যতম।

প্রবাল গুরুং
আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নেপালি বংশোদ্ভূত ডিজাইনার প্রবাল গুরুংয়ের ডিজাইন করা নজরকাড়া সব পোশাকে দেখা গেছে মডেলদের। ‘হোলি হোপ’ শিরোনামে এবারের সংগ্রহটি তার নেপাল ভ্রমণের সময় হোলি উদযাপনের আনন্দ এবং রং প্রদর্শন করেছে। টুইল, সিল্ক, শিফন কাপড়ের তৈরি পোশাকে অরগাঞ্জা আর স্যাটিনের ফুল বসানো হয়েছে। এ ছাড়া সোনালি-রুপালি অব শোল্ডারের ড্রেসটির নেকলাইনও দারুণ বোল্ড আর গভীর ছিল, যা নজর কেড়েছে সবার।

উইলি চাভারিয়া
উইলি চাভারিয়া আমেরিকান এই ফ্যাশন ডিজাইনারের সিলুয়েট, অতিরঞ্জিত কলার এবং গুয়াবেরা শার্ট, ক্লাসিক ওয়ার্কওয়্যার কোট, ওয়াইড প্যান্ট, শর্টস, জ্যাকেট এই পোশাকগুলো বেশ নজর কেড়েছে। উইলি চাভারিয়া এবার প্যাস্টেল রংকে প্রাধান্য দিয়েছেন। এর মধ্যে আছে মিন্ট গ্রিন, ডাস্টি পিঙ্ক, পেইল ব্লু ও পেইল ইয়েলো। প্যাস্টেলকে প্রাধান্য দিতে গিয়ে কিন্তু উইলি চাভারিয়া ক্ল্যাসিক সাদা, লাল ও কালোকে একদমই অবহেলা করেননি। মার্কিন গায়িকা সিয়ারা উইলি চাভারিয়া ডিজাউন করা হটেস্ট প্রিন্টের পোশাক বেছে নিয়েছিলেন। একটি বড় আকারের পিক ল্যাপেল কোট, উঁচু গলা ব্লাউজ এবং ব্যাগি ট্রাউজার পরে সবার নজর কেড়েছেন।

এমিলি রাতাজকোস্কি
অভিনেত্রী, মডেল এমিলি রাতাজকোস্কি নিউইয়র্ক ফ্যাশন সপ্তাহের অনানুষ্ঠানিক জন্য ট্রানজিশনাল ড্রেস থেকে বেরিয়ে এসে একটি ফ্লেয়ার্ড কালো চামড়ার ম্যাক্সি স্কার্ট, হাই-নেক টপ এবং সাদা হাঁটু উচ্চ বুটের সমন্বয়ে পোশাক বেছে নিয়ে ছিলেন। রাতাজকোভস্কির সঙ্গে একটি চেরি-লাল পার্স, সিলভারের কানের দুলের মাধ্যমে নজর কেড়েছেন।

জোয় কিং
কিসিং বুথ তারকা জোয় কিংয়ের পোশাকটি ছিল একেবারে সাদামাটা। রাল্ফ লরেনের একটি লাল ও বেজ ভার্সিটি জ্যাকেট, চওড়া পায়ের জিন্স, নীল-সাদা ডোরাকাটা বোতাম-ডাউন শার্ট পরে এসেছিলেন তিনি।

Views: 7

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন