বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নেইমারকে ছাড়া জিততে পারল না ব্রাজিল

সোমবার, জুন ২৮, ২০২১

প্রিন্ট করুন
নেইমারকে ছাড়া জিততে পারল না ব্রাজিল 1
নেইমারকে ছাড়া জিততে পারল না ব্রাজিল 1

কোয়ার্টার ফাইনাল আগেই নিশ্চিত হয়েছিল ব্রাজিলের। এদিন তাই প্রথম একাদশের কিছু খেলোয়াড়কে বিশ্রামে রেখে একাদশ সাজান ব্রাজিল কোচ তিতে। দলে ছিলেন না নেইমারও। আর তাতেই কিছুটা রং হারিয়ে ইকুয়েডরের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে সেলেসাওরা। 

গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে বেঞ্চের শক্তি ঝালিয়ে দেখতে চেয়েছিলেন তিতে। সেই অভিজ্ঞতা যে খুব একটা সুখকর হয়নি সেটা ব্রাজিলের পারফরম্যান্সে স্পষ্ট। গ্রুপ পর্বের আগের তিন ম্যাচই জিতেছিল ব্রাজিল। সেখানে নেইমারকে ছাড়া একাদশে আরও কিছু পরিবর্তন আনাতে আজ বিবর্ণ ব্রাজিলকেই দেখা গেছে। 

দুই দলই শুরু থেকে ভালো কিছু সুযোগ তৈরি করে। তবে ম্যাচের ৩৭ মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। এভারটনের ফ্রি কিক থেকে দুর্দান্ত এক হেডে গোল করেন মিলিতাও। শেষ আটের লড়াইয়ে টিকে থাকতে দ্বিতীয়ার্ধে কিছুটা আক্রমণাত্মক শুরু করে ইকুয়েডর। সফলতাও আসে হাতেনাতে। ম্যাচে সবচেয়ে বেশি ৭টি কর্নার পেয়েছে তারা। দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে কর্নার কিকের বল হেড করেন এনার ভালেন্সিয়া। ভালেন্সিয়ার হেড মেনাকে খুঁজে নিলে সমতায় ফেরান ইকুয়েডরকে। ম্যাচে শেষ পর্যন্ত আর গোলের দেখা পায়নি কোনো দলই।

এই ড্রয়ে টুর্নামেন্টে টিকে গেলো ইকুয়েডর। চার ম্যাচে কোনো জয় না পেলেও তিন ড্রয়ে বি গ্রুপের চতুর্থ দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইকুয়েডর। তাদের পয়েন্ট ৩। একই সময়ে অনুষ্ঠিত আরেক ম্যাচে পেরুর কাছে ১-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ভেনেজুয়েলা। 

ম্যাচ হারলে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার শঙ্কা ছিল ইকুয়েডরের সামনেও। তবে সামর্থ্যের সবটুকু দিয়ে শুরু থেকে লড়াই করেছে তারা। ম্যাচে ৬২ শতাংশ বল দখলে রাখা ব্রাজিল গোলে শট নেয় ৬ টি। যার তিনটি শট গোলপোস্টে রাখতে পেরেছিল। অন্যদিকে ব্রাজিলের চেয়ে কম ৩৮ শতাংশ বল পায়ে রেখে ব্রাজিলের গোলপোস্ট সমান তিনটি শট নিয়েছে ইকুয়েডর। 

টানা ১০ জয়ের পর প্রথম ড্র ব্রাজিলের। ইকুয়েডরের বিপক্ষে এ নিয়ে শেষ ছয় ম্যাচে দুটিতে ড্র করেছে সেলেসাওরা। ড্র করলেও ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষেই আছে ব্রাজিল। 

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন