শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

বাংলাদেশ সোসাইটি/নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ও স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান ‘সেলিম-আলী’ পরিষদের

বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি, যুক্তরাষ্ট্র: বাংলাদেশ সোসাইটির নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ও স্বচ্ছতার সঙ্গ দায়িত্ব পালনের আহ্বানের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির ব্রঙ্কসে অনুষ্ঠিত হয়েছে ‘সেলিম-আলী’ পরিষদের নির্বাচনী সমাবেশ। সোসাইটির আগামী ২৭ অক্টোবর অনুষ্ঠিতব্য নির্বাচনে ‘সেলিম-আলী’ পরিষদ নির্বাচিত হলে সোসাইটিকে গণমুখি, কল্যাণকর ও জবাবদিহিতামূলক সর্বজনীন সংগঠনে রূপান্তরের প্রতিশ্রুতিও পুনর্ব্যক্ত করা হয় সমাবেশ থেকে।

সোমবার (১৪ অক্টোবর) রাতে ব্রঙ্কসের গোল্ডেন প্যালেস পার্টি হলে ‘সেলিম-আলী’ প্যানেলের ব্রঙ্কস নির্বাচন পরিচালনা কমিটির আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্যানেলের ব্রঙ্কস নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মাহবুব আলমের সভাপতিত্বে ও ব্রঙ্কস নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব শামীম আহমেদ, কর্মকর্তা শামীম মিয়া ও রেজা আবদুল্লাহ স্বপনের যৌথ পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন সোসাইটির প্রাক্তন সভাপতি আজমল হোসেন কুনু, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সভাপতি বদরুল হোসেন খান, সোসাইটির প্রাক্তন ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সোসাইটির প্রাক্তন সিনিয়র সহ সভাপতি আজহারুল হক মিলন ও সদস্য সচিব কাজী তোফায়েল ইসলাম, উপদেষ্টা আকতার হোসেন, বাংলাবাজার বিজনেস সোসিয়েশনের সাধারণ সম্পাদক খলিলুর রহমান, ব্রঙ্কস নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী মুমিনুল ইসলাম, উপদেষ্টা জুনেদ চৌধুরী, সভাপতি প্রার্থী আতাউর রহমান সেলিম, সিনিয়র সহ সভাপতি প্রার্থী মহিউদ্দিন দেওয়ান, সহ সভাপতি প্রার্থী কামরুজজামান কামরুল, সাধারণ সম্পাদক প্রার্থী মোহাম্মদ আলী, সহকারী সাধারণ সম্পাদক প্রার্থী আবুল কালাম ভুইয়া, কোষাধ্যক্ষ প্রার্থী মফিজুল ইসলাম ভুইয়া রুমী, সাংগঠনিক সম্পাদক প্রার্থী ডিউক খান, সাংস্কৃতিক সম্পাদক প্রার্থী অনিক রাজ, প্রচার ও জনসংযোগ সম্পাদক প্রার্থী রিজু মোহাম্মদ (বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত), সমাজ কল্যাণ সম্পাদক প্রার্থী জামিল আনসারী, সাহিত্য সম্পাদক প্রার্থী মোহাম্মদ এ আখতার বাবুল, স্কুল ও শিক্ষা বিষয়ক প্রার্থী সম্পাদক হাসান জিলানী, কার্যকরী সদস্য প্রার্থী মোহাম্মদ সিদ্দিক পাটোয়ারী, হারুন, আবুল কাশেম চৌধুরী, জাহাঙ্গীর সেহরাওয়ার্দী, মনসুর আহমেদ ও হাসান খান।

সমাবেশে উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রোকন হাকিম, ব্রুকলীন ও ওজনপার্ক নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী নাঈম টুটুল, কমিউনিটি এক্টিভিস্ট আব্দুস সহীদ, আব্দুর রকিব মন্টু, হাসান আলী, মখন মিয়া, কফিল চৌধুরী, সামাদ মিয়া জাকারিয়া, বেলাল ইসলাম, এ ইসলাম মামুন, মোজাফ্ফর হোসেন, আবুল খায়ের আখন্দ, মিয়া মো. দাউদ, আব্দুল মুহিত, আনোয়ার জাহিদ, আনোয়ারুল আলম, শ্যামল চন্দ, মাজকুরুল, শাহ বদরুজ্জামান রুহেল, লিয়াকত আলী, আমীন মেহেদী, জামাল উদ্দিন আহমেদ, মছনুর রহমান, হেলাল উদ্দিন, গহর কিনু চৌধুরী, আব্দুর রউফ।

সমাবেশে কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন সমাজ কল্যাণ সম্পাদক প্রার্থী জামিল আনসারী। গীতা থেকে পড়েন সুধাংশু মন্ডল।

সমাবেশে ‘সেলিম-আলী’ প্যানেলের প্রার্থীদের পরিচয় করিয়ে দেন বাংলাদেশ সোসাইটির প্রাক্তন সহ সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ।

সমাবেশে বক্তারা সোসাইটির আগামী নির্বাচনে ‘সেলিম-আলী’ প্যানেলের প্রার্থীদের যোগ্য পার্থী হিসেবে উপস্থাপন করে তাদের নির্বাচিত করার জন্য সবার সহযোগিতা ও ভোট কামনা করেন।

‘সেলিম-আলী’ প্যানেল নির্বাচিত হলে অনিয়ম-দুর্নীতিমুক্ত বাংলাদেশ সোসাইটি গড়ার অঙ্গীকার করেন প্রার্থীরা। তারা অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য সকলের সহযোগিতা কামনা করেন। সোসাইটির ভাবমূর্তি রক্ষার্থে নির্বাচন কমিশনকে নিরপেক্ষ ও স্বচ্ছতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান।

আতাউর রহমান সেলিম ও মোহাম্মদ আলী সকলের দোয়া ও ভোট প্রার্থনা করে বলেন, ‘তাদের প্যানেল নির্বাচিত হলে ঐক্যবদ্ধ কমিউনিটি, মূলধারায় শক্ত অবস্থান ও বাংলাদেশ সেন্টার প্রতিষ্ঠা, নারীর ক্ষমতায়ন, নতুন প্রজন্মের সাথে সেতুবন্ধন সুদৃঢ় করে সোসাইটিকে আরো গণমুখি, কল্যাণকর ও জবাবদিহিতামূলক সর্বজনীন সংগঠনে রূপান্তরের প্রদক্ষেপ নেবেন।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের ‘মাদার সংগঠন’ হিসেবে পরিচিত বাংলাদেশ সোসাইটি ইনকের দ্বি-বার্ষিক কার্যকরি কমিটির (২০২৫-২০২৬) নির্বাচন আগামী ২৭ অক্টোবর সকাল নয়টা থেকে রাত নয়টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। নির্বাচনে পাঁচটি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এ নির্বাচনে অপর প্রতিদ্বন্দ্বি প্যানেল হচ্ছে ‘রুহুল-জাহিদ’ পরিষদ।

সিএন/আলী

Views: 3

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন